দিনাজপুরে পুকুরে ডুবে দুই ছেলেসহ মায়ের মৃত্যু

চার জেলায় আরো চার শিক্ষার্থীর সলিল সমাধি

বণিক বার্তা ডেস্ক

দিনাজপুরে পুকুরে ডুবে দুই ছেলেসহ মায়ের মৃত্যু হয়েছে। এছাড়া মুন্সিগঞ্জ, রাজবাড়ী, গাইবান্ধা কক্সবাজারে পানিতে ডুবে চার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

দিনাজপুর: জেলার সদর উপজেলায় পুকুরে ডুবে দুই ছেলেসহ মায়ের মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার শশরা ইউনিয়নের ভবাই নগর চুনিয়াপাড়া এলাকায় ঘটনা ঘটে। মৃতরা হলেন চুনিপাড়া এলাকার উজ্জ্বল দেবনাথের স্ত্রী অষ্টমী দেবনাথ (২৮) এবং তার দুই ছেলে গৌতম দেবনাথ () প্রিতম দেবনাথ ()

স্থানীয়দের ধারণা, অষ্টমী দেবনাথ বাড়ির পাশে একটি পুকুরে কাপড় ধোয়ার জন্য গিয়েছিলেন। সময় তার দুই সন্তানও তার সঙ্গে যায়। একপর্যায়ে তারা পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়। মা অষ্টমী দেবনাথ তাদের বাঁচাতে পানিতে নামলে তিনি ডুবে মারা যান। বিকালে স্থানীয়রা তাদের মরদেহ পুকুরে ভাসতে দেখে পুলিশে খবর দেন।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার পরিদর্শক গোলাম মাওলা বলেন, ‘ধারণা করা যাচ্ছে পানিতে দুই সন্তানকে বাঁচাতে গিয়ে মায়ের মৃত্যু হয়েছে।

মুন্সিগঞ্জ: জেলার লৌহজংয়ে পদ্মা নদীতে গোসলে নেমে পানিতে ডুবে সব্যসাচী সোম দাশ (২৯) নামের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের পাশে ঘটনা ঘটে। বিকাল ৪টার দিকে নদী থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ঘটনায় আরো এক শিক্ষার্থী নিখোঁজ আছেন।

মৃত সব্যসাচী সোম দাশ রাজধানীর তেজগাঁওয়ের তেজকুনিপাড়া এলাকার সরোজ কুমার দাশের ছেলে। নিখোঁজ শিক্ষার্থী নুরুল হক (২৫) রাজধানীর বাড্ডার নতুন বাজার এলাকার শরিফুল হকের ছেলে। তারা রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ফায়ার সার্ভিস স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ট্রলারে করে পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের কাছে পদ্মার চরে ঘুরতে যান বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী তাদের গাড়িচালক। ট্রলার চালকসহ ওই চারজন পদ্মা নদীতে গোসল করতে নামেন। সময় স্রোতের তোড়ে দুজন পানিতে তলিয়ে যান। অনেক খোঁজাখুঁজির পর বিকাল ৪টার দিকে একজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

রাজবাড়ী: রাজবাড়ীতে নানার সঙ্গে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মাহাদী হাসান নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে।  গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর রাস্তাডাঙ্গা এলাকায় ঘটনা ঘটে। মাহাদী হাসান রাজশাহী জেলা সদরের মো. জনির ছেলে।

স্থানীয়রা জানান, মাহাদী হাসান এসএসসি পরীক্ষা শেষ করে রাজবাড়ীতে তার নানাবাড়ী বেড়াতে এসেছিল। বেলা সাড়ে ১১টার দিকে নানা আরশাদ আলী (৭৫) সঙ্গে পুকুরে গোসল করতে গিয়ে মাঝ পুকুরে ডুবে যায়। পরে রাজবাড়ী ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। রাজবাড়ী ফায়ার সার্ভিসের ডুবুরি টিম না থাকায় মানিকগঞ্জে থেকে একটি ডুবুরি টিম এসে পুকুরে তল্লাশি চালিয়ে বেলা ২টার দিকে তার মরদেহ উদ্ধার করে।

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জ উপজেলার পলুপাড়া এলাকায় করতোয় নদীতে গোসলে নেমে জিল্লুল (১০) নামের এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নদীতে ডোবার সাড়ে ঘণ্টা পর স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করেন।

জিল্লুল স্থানীয় বোগদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র   উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের বাগদা বাজার মিশন রোড এলাকার জহুরুল ইসলামের ছেলে।

কক্সবাজার: জেলার পেকুয়া উপজেলায় ভাত খেয়ে পুকুরে হাত ধুতে গিয়ে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলা সদর ইউনিয়নের শেখের কিল্লাহঘোনা এলাকায় ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুটির নাম মালিকুল শেফায়েত তৌকি () সে শেখের কিল্লাহঘোনা এলাকার তৌহিদুল ইসলামের ছেলে। স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র ছিল মালিকুল।

পুকুরে ডুবে শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন