রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে যুবক নিহত

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে পালংখালীর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ই/১৪ এবং ১৫ ব্লকের মাঝামাঝি পাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মো. রেজোয়ান (২৫) ওই ক্যাম্পের এফ/৬ ব্লকের ১১৯ নং শেল্টারের হাসু মিয়ার ছেলে। আহত আয়াস (২২) একই ক্যাম্পের ই/৮ ব্লকের ৭৮৫ শেল্টারের মো. নিজামের ছেলে ।

বিষয়টি নিশ্চিত করে ৮ এপিবিএন অধিনায়ক সৈয়দ হারুনুর রশীদ জানান, গতকাল ভোরে ওই ক্যাম্পে ১০-১২ জন আরসা সন্ত্রাসী দুজন রোহিঙ্গাকে গুলি করে। গোলাগুলির খবর শুনে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় এমএসএফ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রেজোয়ানকে মৃত ঘোষণা করেন। অন্য গুলিবিদ্ধ যুবক চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

তিনি বলেন, ‘কারা, কী কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৮ এপিবিএনের সদস্যরা মাঠে রয়েছেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন