উন্নয়নমুখী বাজেট ঘোষণায় বিডব্লিউসিসিআইয়ের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নমুখী বাজেট উপস্থাপনের জন্য সরকারকে অভিনন্দন জানিয়েছে নারী উদ্যোক্তাদের জাতীয় প্লাটফর্ম হিসেবে বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই)। একই সঙ্গে সংস্থাটি কিছু সুপারিশও জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সংস্থাটি জানায়, বিডব্লিউসিসিআই ২০২৩-২৪ অর্থবছরের ঘোষিত বাজেটে কারিগরি শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি, সামাজিক সুরক্ষা, এসএমই সেক্টর, শিল্প উৎপাদন ও সেবা খাত এবং ই-কমার্স সেক্টরকে অগ্রাধিকার তালিকায় রাখার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।

বিডব্লিউসিসিআই বিশেষভাবে নারীদের জন্য ব্যক্তিগত আয়কর সীমা ৩ লাখ ৫০ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ৪ লাখ টাকা করা, কারিগরি শিক্ষায় নারীদের অংশগ্রহণ উৎসাহিত করার জন্য ভর্তির ক্ষেত্রে মহিলা কোটা ১০ শতাংশ থেকে ২০ শতাংশে উন্নতি করার জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে। পাশাপাশি নারী উদ্যোক্তা উন্নয়নের জন্য এসএমই সেক্টরে ২০০ কোটি টাকা বরাদ্দ রাখা, যে নারী উদ্যোক্তারা সার্ভিস সেক্টরে আছেন তাদের ভ্যাটের হার ১৫ শতাংশ থেকে কমিয়ে ৪ শতাংশ নির্ধারণ করা, নারীদের নতুন ব্যবসা শুরুর প্রথম ৩ বছর ট্যাক্স ও ভ্যাট মওকুফ করা, ব্যবসার নতুন ট্রেড লাইসেন্স ফি ও নবায়ন ফি ৫০ শতাংশ হ্রাস করার প্রস্তাব দিয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন