অ্যান্ড্রয়েডে স্ক্রিন শেয়ারিং আনবে হোয়াটসঅ্যাপ

বণিক বার্তা ডেস্ক

ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা দিতে নতুন ফিচার যুক্ত করার ধারা অব্যাহত রেখেছে হোয়াটসঅ্যাপ। মেসেজিং প্লাটফর্মটির সাম্প্রতিক সংযোজন হলো স্ক্রিন শেয়ারিং ফিচার। সংশ্লিষ্টরা জানিয়েছে, বর্তমানে অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ফিচারটি বেটা পরীক্ষা চলছে। ফিচারটির মাধ্যমে এখন থেকে ভিডিও কলের সময় অন্য প্রান্তের কলারের কাছে স্মার্টফোনের স্ক্রিন শেয়ার করা যাবে। খবর গিজমোচায়না।

ওয়াবেটাইনফোর তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক বেটা সংস্করণ (.২৩.১১.১৯) ইনস্টল করা ব্যবহারকারীদের জন্য স্ক্রিন শেয়ারিং ফিচারটি গুগল প্লে প্লাটফর্মে এরই মধ্যে চালু করা হয়েছে। ভিডিওকলের সময় স্ক্রিনের নিচে একটি নতুন আইকন প্রদর্শিত হয়। আইকনের মাধ্যমে ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং শুরু করতে পারে। আইকনটিতে ক্লিক করলে একটি পপ-আপ মেন্যু স্ক্রিন শেয়ারের অনুমতি চাইবে। অনুমতি দেয়া হলে ব্যবহারকারীর ডিভাইসের স্ক্রিনে দৃশ্যমান কনটেন্ট অন্যপ্রান্তের কলারের কাছে দৃশ্যমান হবে। স্টপ শেয়ারিং অপশনে ক্লিক করে মুহূর্তেই স্ক্রিন শেয়ারিং বন্ধ করার সুযোগ রাখা হয়েছে।

নতুন সংযোজিত ফিচারটি কয়েক বছর আগে চালু হওয়াগুগল মিট-এর লাইভ শেয়ারিং ফিচার এবং আইওএস, আইপ্যাডওএস এবং ম্যাকওএস ডিভাইসে থাকা অ্যাপলের শেয়ারপ্লে ফিচারের সঙ্গে মিল রয়েছে। হোয়াটসঅ্যাপের স্ক্রিন শেয়ারিং ফিচারটি বিশেষ করে বয়স্ক ব্যবহারকারী বা শিশুদের জন্য সহায়ক হবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। কেননা স্ক্রিন শেয়ারিংয়ের মাধ্যমে বিশেষ সহায়তা বা দিকনির্দেশনা দেয়া তুলনামূলক সহজ।

স্ক্রিন শেয়ারিং ফিচারের মাধ্যমে ভিডিও কলের অভিজ্ঞতাকে আরো উন্নত করা হয়েছে। এছাড়া ব্যবহারকারীর নাম এবং একটি রি-ডিজাইন সেটিংস পৃষ্ঠার সম্ভাব্যতা নিয়েও কাজ করছে প্লাটফর্মটি। ধরনের ফিচারের লক্ষ্য ব্যবহারকারীর জন্য সুবিধা বাড়ানো এবং ইন্টারফেসের ব্যবহারযোগ্যতা উন্নত করা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন