নতুন ওয়েদার অ্যাপ আনছে গুগল

বণিক বার্তা ডেস্ক

অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেটের জন্য আলাদাভাবে ডিজাইন করা নতুন ওয়েদার অ্যাপ আনছে গুগল। গত বছর বাজারে আনা ওয়েদার অ্যাপ ওয়্যার ওএসের সফলতার পর নতুন এ উদ্যোগ গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি। খবর টেকটাইমস।  

নতুন অ্যাপটির লক্ষ্য গুগলের মোবাইল এবং ওয়্যারেবল প্লাটফর্মের মধ্যে সমতা আনা এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের আরো বেশি সুবিন্যস্ত ওয়েদার অভিজ্ঞতা দেয়া। প্রতিবেদনে বলা হয়, গুগল ওয়েদার অ্যাপকে এখন দীর্ঘ প্রতীক্ষিত পুনর্বিন্যাসের মধ্যে ফেলা হচ্ছে। গুগল ওয়েদারের সাম্প্রতিক আপডেটগুলোর একটি হলো তাদের গ্রহণ করা নতুন ম্যাটারিয়াল ইউ থিম। গ্রাহক যখনই তাদের বর্তমান ও আসন্ন পূর্বাভাস দেখতে যাবে তখন এটি সামনে আসবে।

গণমাধ্যমে প্রকাশিত বেশকিছু প্রতিবেদনে বলা হয়, জনপ্রিয় এ অ্যাপটি এখন অ্যান্ড্রয়েড বাজারে আসার অপেক্ষায় রয়েছে। এটি গুগল ক্লক অ্যাপের মধ্যে থাকবে এবং কম.গুগল.অ্যান্ড্রয়েড.অ্যাপস.ওয়েদার নামের প্যাকেজের ভেতরে রেফারেন্স পাবে। এই কোডের অর্থ দাঁড়ায় নতুন ওয়েদার অ্যাপটি গুগল অ্যাপে স্বাধীনভাবে কাজ করবে, সেই সঙ্গে গ্রাহকের একটি ডেডিকেটেড প্লাটফর্ম সরবরাহ করবে যেন আবহাওয়ার পূর্বাভাস পর্যবেক্ষণ করা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন