ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে সিয়ানতেক ও রিবাকিনা

ক্রীড়া ডেস্ক

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন বর্তমান চ্যাম্পিয়ন ইগা সিয়ানতেক ও এলেনা রিবাকিনার মতো ফেভারিট। আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্লেয়ার লিউকে সরাসরি ৬-৪, ৬-০ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডের টিকিট কাটেন পোলিশ সুপারস্টার সিয়ানতেক। পরের রাউন্ডে তিনি মুখোমুখি হবেন চীনের ওয়াং জিউর।

 

বুধবার সিয়ানতেকের জন্মদিন। কিন্তু এই খেলোয়াড়টির ধ্যানজ্ঞান ফ্রেঞ্চ ওপেনে। আজ জয় শেষে এ নিয়ে তিনি বলেন, ‘‌এটা নিশ্চিত, আমি কোনো পার্টি করছি না। প্রত্যেক বছরই আমি ঠিক শান্ত থাকার চেষ্টা করি। আমি উপহার পাওয়া কিংবা আমার টিমের কাছ থেকে ছোটখাটো কিছু বিষয় উপভোগ করি বটে। আমি পার্টি করার মতো ব্যক্তি নয়। হয়তো টুর্নামেন্টের পর এ নিয়ে কিছু করা যাবে।’

 

এর আগে উইম্বলডন চ্যাম্পিয়ন কাজাখস্তানের তারকা রিবাকিনা সরাসরি ৬-৩, ৬-৩ গেমে হারান চেক তারকা লিন্ডা নোসকোভাকে।  

 

উইম্বলডনে শিরোপা জেতা রিবাকিনা এবার প্যারিসের সুরকির কোর্টেও দক্ষতার ছাঁপ রাখলেন। সম্প্রতি তিনি ইতালিয়ান ওপেন জয় করেন। এবার প্যারিসে প্রমাণ করলেন, ইতালির সফলতা মোটেও হঠাৎ পাওয়া নয়।

চতুর্থ বাছাই রিবানিকা তৃতীয় রাউন্ডে খেলবেন স্পেনের সাারা সোরিবেস তোরমোর বিপক্ষে।

 

এ বছর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে বেলারুশের আরিনা সাবালেঙ্কার কাছে হেরেছেন রিবাকিনা। এবার নোসকোভাকে হারিয়ে তিনি রোলাঁ গারোঁয় অনেকদূর যাওয়ার ইঙ্গিত দিলেন। প্যারিসে তার সেরা সাফল্য ২০২১ সালের কোয়ার্টার ফাইনাল।  

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন