তৃতীয় প্রান্তিকে

লুব-রেফের ইপিএস বেড়েছে ১২%

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি খাতের কোম্পানি লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমলেও সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) তা বাড়তে দেখা গেছে। সর্বশেষ তৃতীয় প্রান্তিকে আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির ইপিএস বেড়েছে ১২ শতাংশের বেশি। পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির গতকাল প্রকাশিত সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে লুব-রেফের ইপিএস হয়েছে টাকা ৪২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৬ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে পয়সা বা দশমিক ৭৪ শতাংশ। আর চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪১ পয়সা। সে হিসাবে বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে পয়সা বা ১২ দশমিক ২০ শতাংশ। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৩৭ পয়সায় (পুনর্মূল্যায়িত), পুনর্মূল্যায়িত ছাড়া যা ৩৪ টাকা ৩৪ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ১৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪১ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির পুনর্মূল্যায়িত এনএভিপিএস দাঁড়ায় ৩৩ টাকা ৯০ পয়সায়, পুনর্মূল্যায়িত ছাড়া যা ৩৭ টাকা ৯৫ পয়সা। আগের হিসাব বছর শেষে কোম্পানিটির পুনর্মূল্যায়িত এনএভিপিএস ছিল ৩২ টাকা ৩৭ পয়সায়, পুনর্মূল্যায়িত ছাড়া যা ৩৬ টাকা ৪৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন