ফেডারেশন কাপ ফাইনাল

টাইব্রেকারে আবাহনীকে হারিয়ে চ‍্যাম্পিয়ন মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

ফাইল ছবি: বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

চির প্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে ১৪ বছর পর ফেডারেশন কাপের শিরোপা জিতল মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১২০ মিনিটের লড়াই অমীমাংসিত ছিল। ৪-৪ গোলে ড্র হয় ম্যাচ। এরপর শিরোপার নিস্পত্তি হয় টাইব্রেকারে, যাতে ৪-২ গোলের ব্যবধানে জয় তুলে নেয় মোহামেডান।

 

টাইব্রেকারে মোহামেডানের সুলেমান দিয়াবাতে, আলমগীর কবির রানা, রজার দুরাতে ডি অলিভেরা, কামরুল ইসলাম লক্ষ্যভেদ করেন। আবাহনীর হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন রাফায়েল দ্য সিলভা ও দানিয়েল কলিনদ্রেস। এমেকা ওগবাহ ও মোহাম্মদ ইউসুফ লক্ষ্যভেদ করলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

 

সম্প্রতি এই মাঠেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হয়, যে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তবে বসুন্ধরা কিংস আগেই শিরোপা জিতে নেয়ায় ওই ম্যাচ নিয়ে কারো আগ্রহ ছিল না। এবার দুই দল শিরোপা লড়াইয়ে মুখোমুখি হয়। ২০১১ সালের পর এই প্রথম কোনো ফাইনালে মুখোমুখি হলো দেশের ঐতিহ্যবহুল দুই দল। সর্বশেষ মোহমেডানকে হারিয়ে শিরোপা জিতেছিল আবাহনী। এবার হাসল সাদা-কালো জার্সিধারীরা।

 

ফেডারেশন কাপে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন আবাহনী। এ নিয়ে ১১ বার শিরোপা জিতল মোহামেডান। নয় বছর পর কোনো বড় শিরোপা জিতল তারা। আগের শিরোপা এসেছিল ২০১৪ সালে স্বাধীনতা কাপে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন