মতবিনিময় সভায় সিইসি

খুলনা সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

ছবি: বণিক বার্তা

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে জানালেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, নির্বাচনে সবার সমান সুযোগ থাকবে। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কোনো পক্ষপাতমূলক নির্বাচন হবে না।’

আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরে খুলনা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সিটি নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কাজী হাবিবুল আউয়াল এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ইভিএমে ভোট করছি। ইভিএমের ফলাফল পরিবর্তনের ন্যূনতম কোনো সুযোগ নেই।

সিইসি আরো বলেন, ‘কোনো ভোটারকে বাধা প্রদান করা যাবে না। কোনোভাবে ভোটারদের অধিকার খর্ব করা যাবে না। সিসিটিভির মাধ্যমে কেন্দ্রীয়ভাবে নির্বাচন মনিটরিং করা হবে।’

এ সময় আসন্ন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মতামত ও অভিযোগ-অনুযোগ শুনে মন্তব্য করেন সিইসি।

সভায় বিশেষ অতিথির বক্তৃতায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেন, নির্বাচন কমিশনের পক্ষপাতিত্ব করার মানসিকতা নেই। ভবিষ্যতেও থাকবে না। 

সভাপতির বক্তব্যে খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, কেউ বাড়াবাড়ি করবেন না। নির্বাচনের পরিবেশ অশান্ত করবেন না। নির্বাচনের সুন্দর একটি পরিবেশ রয়েছে খুলনায়। নির্বাচন নিরপেক্ষ হবে। সুন্দর হবে। 

সভায় বক্তৃতা করেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মইনুল হক, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন ও খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসান।

পাঁচ মেয়র প্রার্থী আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলনের মো. আব্দুল আউয়াল, জাকের পার্টির এস এম সাব্বির হোসেন ও স্বতন্ত্র এস এম শফিকুর রহমানসহ বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী সভায় বক্তব্য রাখেন ।

এরপর সিইসি বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় যোগ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন