জানুয়ারি-মার্চ

সালভো কেমিক্যালের মুনাফা কমেছে ৬৩%

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) ও সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কর-পরবর্তী নিট মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের। এর মধ্যে আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় তিন প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা প্রায় ৪৩ শতাংশ কমলেও তৃতীয় প্রান্তিকে কমেছে ৬৩ শতাংশের বেশি। গতকাল প্রকাশিত কোম্পানিটির সর্বশেষ তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরে প্রথম তিন প্রান্তিকে সালভো কেমিক্যালের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯ কোটি ২৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ কোটি ১৯ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৬ কোটি ৯৬ লাখ টাকা বা ৪২ দশমিক ৯৯ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৪৯ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৯ পয়সায়। 

এদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ কোটি ৭৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ কোটি ৪৪ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৪ কোটি ৭১ লাখ টাকা বা ৬৩ দশমিক ২৯ শতাংশ। সর্বশেষ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৪ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন