ফ্লাইওভার থেকে রড পড়ে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মহাখালীতে নির্মাণাধীন উড়াল সড়ক বা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে রড পড়ে ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে বেলা ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, বনানী এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ করার সময় ওপর থেকে একটি রড পড়ে ওই শিশুর মাথায় ঢুকে যায়। ঢামেকে জরুরি বিভাগে শিশুটির মৃত্যু হয়। তার মাথায় গুরুতর জখম ছিল। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শিশুটির মরদেহ হাসপাতাল মর্গে রয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা। 

আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করেন মনির হোসেন নামে এক পথচারী। তিনি জানান, এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় ওপর থেকে একটি রড পড়ে ওই শিশুর মাথায় ঢুকে যায়। এ অবস্থা দেখে তাকে উদ্ধার করে প্রথমে মহাখালীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসক তাকে ঢামেক হাসপাতালে পাঠিয়ে দেন। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টার দিকে শিশুটির মৃত্যু হয়। 

পথচারী মনির হোসেন আরো বলেন, ‘শিশুটিকে দেখে মনে হয়েছে পথশিশু। রডটি ওপর থেকে পড়ে তার মাথার একদিক দিয়ে ঢুকে অন্যদিক দিয়ে বেরিয়ে গেছে।’

দুর্ঘটনাস্থলে কর্তব্যরত বনানী থানার উপপরিদর্শক (এসআই) মতিন বিশ্বাস জানান, শিশুটির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। পথশিশু বলে ধারণা করা হচ্ছে। তার ছবি আশপাশের মানুষকে দেখানো হচ্ছে। এখন পর্যন্ত তার পরিবারের কাউকে পাওয়া যায়নি। আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করেন এক পথচারী। তিনি জানান, বনানী এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় ওপর থেকে একটি রড পড়ে ওই শিশুর মাথায় ঢুকে যায়। এ অবস্থা দেখে তাকে উদ্ধার করে দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেলে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন