সার্টিফিকেট পোড়ানো মুক্তাকে ডেকে চাকরি দিলেন আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২০১৯ সালে রাজধানীর ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন কিশোরগঞ্জের মুক্তা সুলতানা। গত ২৩ মে হতাশাগ্রস্থ হয়ে সে ফেইসবুক লাইভে এসে সব অ্যাকাডেমিক সার্টিফিকেট পুড়িয়ে ফেলেন। সংবাদমাধ্যমের মাধ্যমে বিয়টি নজরে আসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের। পরে তিনি মুক্তার সঙ্গে যোগাযোগ করেন এবং তাকে নিজের অফিসে ডাকেন। 

আলোচনার পর প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন এস্টাবলিশমেন্ট অব সিকিউরড ইমেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার প্রজেক্টে কন্টেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড সোশ্যাল কমিউনিকেশন অফিসার পদে চাকরির নিয়োগপত্র তুলে দেন। চাকরিতে তার বেতন ধরা হয়েছে ৩৫ হাজার টাকা।

চাকরি পেয়ে মুক্তা বলেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সহানুভূতির কারণে আমি চাকরি পেয়েছি। তার প্রতি আমি কৃতজ্ঞ। একজন প্রতিমন্ত্রী ফেসবুক ভিডিও দেখে নাগরিকের ক্ষোভ-দুঃখ হতাশা দূর করতে তাকে খুঁজে এনে ব্যক্তিগত উদ্যোগে চাকরির ব্যবস্থা করবেন, তা এখনো আমার কাছে বিস্ময়ের।

আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, ‌দেশের মেধাবী তরুণ-তরুণীরা যেন হতাশাগ্ৰস্ত না হয় এবং আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে পারে সেজন্য আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণসহ বিভিন্নভাবে সহায়তা দিচ্ছি। যথাযথ শিক্ষাগ্রহণ করলে বাংলাদেশে কোনো শিক্ষিত তরুণ বেকার থাকবে না।

এ সময় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার এবং ‘এস্টাবলিশমেন্ট অব সিকিউরড ইমেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার’ প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাইফুল আলম খান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন