ইউজার নেম বাছাইয়ের ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

বণিক বার্তা ডেস্ক

বার্তা পাঠানোর জনপ্রিয় অ্যাপস হোয়াটসঅ্যাপ আবারো নতুন ফিচার নিয়ে আসছে। ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরো উপভোগ্য ও উন্নতের মাধ্যমে বাজার প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য পদক্ষেপ নিচ্ছে মেটা মালিকানাধীন প্লাটফর্মটি। খবর গিজমোচায়না। 

হোয়াটসঅ্যাপের সর্বশেষ আপডেটে শুধু ফোন নম্বরের ওপর নির্ভর না করে, নাম বেছে নেয়া যাবে এমন ফিচার যুক্ত করা হচ্ছে। এছাড়া পুনরায় ডিজাইন করা যাবে এমন সেটিংসও আনা হচ্ছে। প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপের এ বেটা সংস্করণ ২.২৩.১১.১৫ আপডেট ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন, যা তাদের পছন্দমাফিক ইউজার নেম বাছাইয়ের অনুমতি দেয়।

নতুন এ ফিচার যুক্তের উদ্দেশ্য হচ্ছে পরিচিতি শনাক্তকরণে ফোন নম্বরের বিকল্প ব্যবস্থা চালু। ফলে ব্যবহারকারীর তথ্য আরো সুরক্ষিত থাকবে। ব্যবহারকারীরা ভিন্ন নাম বেছে নেয়ার পাশাপাশি সেলফোন নম্বর অন্যদের সঙ্গে শেয়ার না করেও অ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে পারবে।

নাম ছাড়াও সেটিংস পেজও সংশোধন আনছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সর্বশেষ বেটা আপডেটগুলোয় (সংস্করণ ২.২৩.১১.১৬ ও ২.২৩.১১.১৮) পুনরায় ডিজাইন সুবিধাবহুল সেটিংস ইন্টারফেসটি দেখানো হচ্ছে। নতুন ডিজাইনে তিনটি সুবিধাজনক শর্টকাট রয়েছে: প্রোফাইল, প্রাইভেসি, কনট্যাক্ট। অ্যাপ সেটিংস শর্টকাট নির্বাচনের মাধ্যমে ব্যবহারকারীরা সেটিংস পেজে দ্রুত প্রবেশ করতে পারবেন। যেখানে প্রোফাইল ফটো ও কিউআর কোড দেখার শর্টকাট রয়েছে। ব্যবহারকারীর সুবিধার জন্য সেটিংস বিভাগটিকে পুনর্গঠিত করা হবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়। নতুন ফিচারগুলো বর্তমানে বেটা ভার্সনে রয়েছে। অচিরে আপডেট আকারে প্রকাশ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন