রোহিঙ্গাদের সহায়তায় সর্বাত্মক চেষ্টা করছি: ওআইসি মহাসচিব

বণিক বার্তা অনলাইন

ছবি : পররাষ্ট্র মন্ত্রণালয়

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা বলেছেন, রোহিঙ্গাদের জন্য ওআইসির উদ্যোগে তহবিল গঠন করা হয়েছে। এখানে সহায়তা নিশ্চিতের জন্য ওআইসি সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। রোববার (২৮ মে)  রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা খুবই আনন্দিত ওআইসি সেক্রেটিারি জেনারেল এসেছেন। তিনি এসেছেন দুটি কারণে। রোহিঙ্গাদের দেখতে যাবেন। এছাড়া আইইউটি বিশ্ববিদ্যালয়ের কনভোকেশন যোগ দিবেন।

পররাষ্টমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেন, আমরা আজকে অনেক কিছু আলাপ করেছি। আমরা মূলত রোহিঙ্গা আলাপ করেছি। আমরা বলেছি মুসলিম দেশগুলোর যথেষ্ট সম্পদ ও সম্মান আছে। আমরা যদি নিজেদের মধ্যে দ্বন্দ্ব বন্ধ করতে পারি, তাহলে আমাদের আরও উন্নতি হবে।

ওআইসি মহাসচিব বলেন, ওআইসি সদস্য দেশগুলোর জন্য বাংলাদেশ অনেক গুরুত্বপূর্ণ। আমরা ওআইসির সবচেয়ে অগ্রাধিকারে থাকা বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। অন্যতম ইস্যু হলো রোহিঙ্গা। আমরা এ ইস্যুতে আলোচনা করেছি, যাতে করে ওআইসি সদস্য দেশগুলোতে শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন বজায় রাখা যায়।

সাংবাদিকের প্রশ্নের জবাবে রোহিঙ্গাদের নিয়ে উদ্বেগ ও উদ্যোগের বিষয়ে অবগত করেন ওআইসি মহাসচিব। তিনি বলেন রোহিঙ্গাদের জন্য ওআইসির উদ্যোগে তহবিল গঠন করেছি। এখানে সহায়তা নিশ্চিতের জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন