সুষ্ঠু নির্বাচন দেখানোর চেষ্টা করেছে সরকার: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনের আগে একটা সুষ্ঠু নির্বাচন দেখাতে হবে, সেই চেষ্টাই গাজীপুরে হয়েছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু। এই নির্বাচনের মধ্য দিয়েই দেশের আসল চিত্র উঠে এসেছে বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবার (২৭ মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এ মন্তব্য করেন আমীর খসরু

আমীর খসরু বলেন, একটা সুষ্ঠু নির্বাচন দেখাতে হবে, চেষ্টা করেছে। ওই চেষ্টার ফলাফলটা আমরা দেখে ফেলেছি। কী উঠে এসেছে আমরা দেখেছি সবাই। এটাই হচ্ছে বাংলাদেশের আসল চিত্র। আজ আমরা রাজনীতিবিদ, সাংবাদিক, পেশাজীবীসহ জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করছি। যদি দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা না যায়, মানবাধিকার ফিরিয়ে আনা না যায়, তাহলে গণতন্ত্র ফিরে আসবে না।

মতপ্রকাশে বিশ্বাসীরাই কারা অন্তরীণ উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে অনেক সাংবাদিক কারাগারে রয়েছেন। যারা ফেসবুকে মতামত দেন, তারা এখন কারাগারে। এটাই হচ্ছে ফ্যাসিবাদী শাসন, এটাই হচ্ছে একনায়কতান্ত্রিক শাসন, এটাই হচ্ছে স্বৈরাচারী শাসন। সারাদেশে মতপ্রকাশে বিশ্বাসী মানুষরাই কারা অন্তরীণ হয়। আজকে দেশের গুণীজন যারা, তারাও মতাপ্রকাশের স্বাধীনতা না থাকার কারণে অনেক দুঃখকষ্টের মধ্যে জীবনযাপন করছেন। যে সমস্ত গণমাধ্যমে কিছুটা সত্যের পক্ষে কথা বলার চেষ্টা করেছেন, তাদের বন্ধ করে দেওয়া হয়েছে এবং তাদের সম্পাদক ও সাংবাদিকদের নিপীড়ন-নির্যাতনের মধ্যে দিনযাপন করতে হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন