চ্যাম্পিয়ন্স লিগে ম্যানইউ, লিভারপুলে হতাশা

ক্রীড়া ডেস্ক

ছবি : এপি

চ্যালেঞ্জিং এক মৌসুম শেষে বিজয়ের হাসি ওল্ড ট্র্যাফোর্ডে। ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থাকা নিশ্চিত করে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট পেল ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল বৃহস্পতিবার (২৫ মে)  চেলসিকে ৪-১ গোলে গুঁড়িয়ে দিয়ে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করে রেড ডেভিলরা। 

এই জয়ের পর ৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে যায় ম্যানইউ। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে চারে থাকা নিউক্যাসেল আগেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পায়। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে থাকা লিভারপুল খেলবে ইউরোপা লিগে। ইংল্যান্ড থেকে দ্বিতীয় দল হিসেবে ইউরোপা লিগে খেলবে ব্রাইটন, যারা মঙ্গলবার ১-১ গোলে ড্র করে ম্যানসিটির সঙ্গে।

এদিন ম্যানইউ হারলে সম্ভাবনা টিকে থাকতো লিভারপুলের। তখন তারা শেষ ম্যাচ জিতলে ও ম্যানইউ শেষ ম্যাচ হারলে একটা সম্ভাবনা তৈরি হতো ইয়ুর্গেন ক্লোপের দলের। যদিও সেই ক্ষীণ সম্ভাবনাও মিলিয়ে গেল রেড ডেভিলদের নিখুঁত পারফরম্যান্সে। 

টানা দ্বিতীয় ম্যাচে ম্যানইউর জয়ে অবদান রাখেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। ম্যাচের ষষ্ঠ মিনিটে তার গোলে লিড নেয় স্বাগতিক ম্যানইউ। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ২-০ করেন অ্যান্থনি মার্শিয়াল। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে ম্যানইউর তৃতীয় গোল করেন ব্রুনো ফার্নান্দেস। এর পাঁচ মিনিট পর স্কোরশিটে নাম লেখান ইংলিশ তারকা মার্কাস র‍্যাশফোর্ড (৪-০)। পতুগিজ তারকা হোয়াও ফেলিক্স ৮৯ মিনিটে চেলসির হয়ে সান্ত্বনাসূচক একটি গোল করেন (৪-১)। 

উল্লেখ্য, তিন ম্যাচ হাতে রেখেই এবার লিগ শিরোপা নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল এ নিয়ে টানা তৃতীয়বারের মতো প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো। ২৮ মে প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন