বিভিন্ন স্থানে বজ্র ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির আভাস

বণিক বার্তা অনলাইন

ছবি: বণিক বার্তা/ফাইল

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির আভাস দিয়েছে সংস্থাটি। সারা দেশে দিন-রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে।

আজ শুক্রবার (২৬ মে) এসব তথ্য নিশ্চিত করে আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে সর্বোচ্চ ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া বগুড়া, কুমারখালী, কুতুবদিয়া, বরিশাল, রংপুর, নেত্রকোনা, সিলেট, চুয়াডাঙ্গা, বদলগাছীসহ দেশের অনেক স্থানে বৃষ্টিপাত হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায়  রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। 

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তেঁতুলিয়া ও রাজারহাটে ২০ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮২ শতাংশ।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন