ফাস্ট এক্স: কার পারিশ্রমিক কত

বণিক বার্তা অনলাইন

ছবি: ফিকশন হরাইজন

একঝাঁক জনপ্রিয় তারকা, উত্তেজনাপূর্ণ গল্প ও হাই ভোল্টেজ অ্যাকশন। আয়োজনের কোনো কমতি নেই ফাস্ট এক্স সিনেমায়। বাজেটও আকাশছোঁয়া, সব মিলিয়ে ৩০ কোটি ডলার। অবশ্য ভিন ডিজেল ও জেসন মোমোয়ার মতো হলিউড তারকাদের জন্য গুনতে হয়েছে বড় অঙ্ক।

লুইস লেটেরিয়ার পরিচালিত ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের দশম কিস্তি পর্দার উঠেছে গত ১৯ মে। সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়ার মাঝে দর্শক ভালোভাবেই গ্রহণ করেছেন। ওপেনিং উইকএন্ডে ঝুলিতে পুরেছে ৩০ কোটি ডলারের বেশি। শিগগিরই অর্ধ বিলিয়নের ঘর পার করবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

এনিমেটেড টাইমসের প্রতিবেদন অনুযায়ী ফাস্ট এক্স-এর দানবীয় বাজেটের বড় একটি অংশ খরচ হয়েছে তারকাদের পারিশ্রমিক বাবদ। সিরিজের মুখ্য চরিত্র ডমিনিক টরেটোর জুতোয় পা গলিয়ে ভিন ডিজেল নিয়েছেন দুই কোটি ডলার। ভিলেন দান্তে রেইস চরিত্রের জেসন মোমোয়া নিয়েছেন ৫০ লাখ ডলার। এবার তাকে প্রথমবার এই ফ্র্যাঞ্চাইজিতে দেখা গেল।

অবাক করা বিষয় হলো, ব্রি লারসন মাত্র ১০ লাখ ডলারে কাজ করেছেন। তবে জ্যাকব টরেটো চরিত্রে জন সিনা নিয়েছেন ২০ লাখ ডলার।

সিরিজের আরেক নিয়মিত অভিনেতা জেসন স্টেথাম পেয়েছেন দেড় কোটি ডলার। লেটি চরিত্রে মিচেল রদ্রিগেজের পারিশ্রমিক ২৫ লাখ ডলার। অন্যদিকে টাইরিস গিবসন ও লুডাক্রিস নিয়েছেন যথাক্রমে ১০ লাখ ডলার ও ৬ লাখ ডলা্র।

ঘোষণা অনুযায়ী, আগামী ২০২৫ সালে মুক্তি পাবে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের পরবর্তী কিস্তি। আরো আসছে হবস অ্যান্ড শ স্পিনঅফ ও নারীচরিত্র নির্ভর নতুন কিস্তি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন