কারণ ছাড়াই শেয়ারদর বাড়ছে ওইমেক্স ইলেকট্রোডের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওইমেক্স ইলেকট্রোড লিমিটেডের শেয়ারদর ও লেনদেন সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকভাবে বাড়তে দেখা গেছে। তবে এ বৃদ্ধির পেছনে অপ্রকাশিত কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে প্রকৌশল খাতের কোম্পানি। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানায় ওইমেক্স ইলেকট্রোড। 

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে ৯ মে থেকে টানা ঊর্ধ্বমুখী রয়েছে ওইমেক্স ইলেকট্রোডের শেয়ারদর। এদিন লেনদেন শুরুর আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৮ টাকা ২০ পয়সা। সর্বশেষ গতকাল লেনদেন শেষে এ দর বেড়ে দাঁড়িয়েছে ২৪ টাকা ৭০ পয়সায়। সে হিসাবে আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৬ টাকা ৫০ পয়সা বা ৩৫ দশমিক ৭১ শতাংশ। আলোচ্য সময়ের মধ্যে গতকাল কোম্পানিটির শেয়ার সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। এদিন কোম্পানিটির মোট ৩২ লাখ ৮০ হাজার ৫৯টি শেয়ার হাতবদল হয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাক ১৭ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৪০ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ২ পয়সায়। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওইমেক্স ইলেকট্রোডের পর্ষদ। এরই মধ্যে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডারদের অনুমোদনও নেয়া হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। আগের হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৮ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১১ টাকা ৭২ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৩৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন