প্রথম প্রান্তিকে রবির নিট মুনাফা বেড়েছে ৬%

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের চলতি ২০২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় আয় কর-পরবর্তী নিট মুনাফা দুটোই বেড়েছে। এর মধ্যে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় শতাংশ। বহুজাতিক কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে রবি আজিয়াটার সমন্বিত আয় হয়েছে হাজার ৩৪৮ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ১৯ কোটি টাকা। সে হিসাবে বছরের ব্যধানের কোম্পানিটির সমন্বিত আয় বেড়েছে ৩২৯ কোটি টাকা বা ১৬ দশমিক ২৯ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪২ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪০ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা বেড়েছে কোটি টাকা বা দশমিক ৫১ শতাংশ। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পয়সা, আগের হিসাব বছরের একই সময়েও যা ছিল পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৯০ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে রবি আজিয়াটার পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৪ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ৮২ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১২ টাকা ৬৪ পয়সায়। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে রবি আজিয়াটা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন