আগুন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দায়িত্বহীন: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা।

রাজধানীর নিউ সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ড সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যকে দায়িত্বহীন বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার (১৫ এপ্রিল) ইস্কাটন গার্ডেনের ঢাকা লেডিস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের এক ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বিভিন্ন মার্কেটে আগুনের সূত্রপাত ষড়যন্ত্র বা বিএনপি-জামায়াত জড়িত কিনা তা খতিয়ে দেখার নির্দেশ দেন। বিষয়টি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আজ প্রধানমন্ত্রী প্রকাশ্যে দায়িত্বহীনতার পরিচয় দিলেন। প্রধানমন্ত্রীর উচিত ছিল শক্ত করে বলা যে, এটার নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। সেটা তো করছেন না। করছেন না এজন্য যে, আগে থেকেই বলে দিচ্ছে এটার সঙ্গে বিএনপি জড়িত আছে কিনা সেটা দেখতে হবে। এই অবস্থা থেকে উত্তরণে জনগণকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলনের লক্ষ্যে সকলকে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, এএসএম আবদুল হালিম, সৈয়দ মোয়াজ্জেম আলাল, আফম ইউসুফ হায়দার, এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক হারুন আল রশিদসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন