গণতান্ত্রিক ব্যবস্থার ওপর বিএনপির আস্থা নেই: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

ছবি : বাসস

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থার ওপর বিএনপির কোনো আস্থা নেই, তাই তারা ষড়যন্ত্রের পথে হাঁটছে। আসলে বিএনপি ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের নিজেদের ওপরই আস্থা নাই। ক্রমাগতভাবে নির্বাচন থেকে পালিয়ে গেলে এক সময় পুরো বিএনপি দলটাই জনগণের কাছ থেকে পালিয়ে যাবে।

আজ বৃহস্পতিবার  চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের বিশেষ সমাবর্তনে যোগদান শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, নিজেদের ওপর আস্থা নেই বলেই বিএনপি জনগণ থেকে দূরে সরে গেছে, সেটা তারা জানে। যার কারণে বিএনপিকে নির্বাচন-ভীতিতে পেয়ে বসেছে। সেজন্য ছাপানো ব্যালটেও ‘না এবং ইভিএমেও ‘না বলছেন তারা।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি এতদিন ইভিএমে ভোটে যাবে না বলার পর নির্বাচন কমিশন এখন প্রিন্ট ব্যালটে ভোট গ্রহণের ঘোষণা দিয়েছে। সেটাতেও তাদের আগ্রহ নেই বলছেন মির্জা ফখরুল। বিএনপি শুধু ষড়যন্ত্রের পথেই হাঁটছে, আর পানি ঘোলা করার চেষ্টা করছে। দেশ-বিদেশে অপপ্রচার চালাচ্ছে। আর বিদেশিদের হাতে পায়ে ধরে দেশে একটি বিশৃঙ্খলা তৈরি করা যায় কিনা সেই চেষ্টায় তারা লিপ্ত।

তিনি আরো বলেন, ২০১৮ সালের নির্বাচনে ডান-বাম, অতিডান-অতিবাম এবং তালেবানসহ সবাইকে নিয়ে ঐক্য করেছিল। নির্বাচনে আসন পেয়েছিল ছয়টি। পরে মহিলা আসনসহ হলো মোট সাতটি। সেজন্য তারা জানে এই নির্বাচনেও তাদের কোনো সম্ভাবনা নাই। নির্বাচন বা গণতান্ত্রিক ব্যবস্থার ওপর বিএনপি ও তাদের মিত্রদের কোন আস্থা নাই।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন অনেকটা তাদের দাবি মেনে নিয়েই ইভিএম থেকে সরে প্রিন্ট ব্যালটে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে। এখানে তো বিএনপিসহ বিরোধী দলগুলোর দাবিটাই মেনে নেয়া হয়েছে বলা যায়। সুতরাং এখন নির্বাচনের জন্য যদি দল গোছায় এবং নির্বাচনে আসে সেটি তাদের জন্যই মঙ্গল হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন