দুই কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক লিমিটেড ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ। বেলা ২টায় অনুষ্ঠিত সভায় কোম্পানি দুটির সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) উত্তরা ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৫৩ পয়সা। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ২৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে উত্তরা ব্যাংক। এর মধ্যে ১৪ শতাংশ নগদ ও ১৪ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা, যা আগের বছরে ছিল ৩ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৩২ টাকা ৮৩ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের কর-পরবর্তী নিট মুনাফা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় প্রায় ৩৫ শতাংশ কমেছে। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৮ কোটি ১৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ কোটি ৫১ লাখ টাকা। ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৮ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬ টাকা ২ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন