সংসদ নির্বাচনের আগে উপজেলা প্রকৌশলীদের বদলি নয়

নিজস্ব প্রতিবেদক

অনিয়মের অভিযোগ ছাড়া উপজেলা পর্যায়ের কোনো প্রকৌশলীকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে বদলি না করার সিদ্ধান্তের কথা জানিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার  জাতীয় সংসদে অনুষ্ঠিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়  সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

সংসদীয় কমিটির আগের বৈঠকে এ সংক্রান্ত একটি সুপারিশ করা হয়েছিল। ওই সুপারিশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চলমান উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার জন্য উপজেলা লেভেলে প্রয়োজনে প্রকৌশলীর সংখ্যা বৃদ্ধি এবং বিশেষ কোনো অভিযোগ ছাড়া উপজেলা পর্যায়ে বদলি কার্যক্রম স্থগিতের সুপারিশ করা হয়। বৃহস্পতিবারের বৈঠকে ওই সুপারিশের বিষয়ে অগ্রগতি কমিটিতে অবহিত করা হয়।

জানা গেছে, কমিটির আগের বৈঠকে সভাপতি নুরুল ইসলাম নাহিদ প্রসঙ্গটি তোলেন। তিনি সংসদ নির্বাচনকে সামনে রেখে চলমান উন্নয়ন কাজ দ্রুত শেষ করতে উপজেলা লেভেলে প্রয়োজনে প্রকৌশলী বৃদ্ধি এবং কর্মরতদের বিশেষ কোনো অভিযোগ ছাড়া বদলি না করার পরামর্শ দেন। পরে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামও তার সঙ্গে একমত পোষণ করেন। বৃহস্পতিবারের বৈঠকে ওই সুপারিশের অগ্রগতি প্রতিবেদন তুলে ধরা হয় এবং সুপারিশের আলোকে ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, শাহে আলম,  ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন।

বৈঠকে গ্রামীণ রাস্তা, স্কুল ভবনসহ সকল অবকাঠামো জনগণের সম্পদ হিসেবে ব্যবহারের জন্য জনমনে ইতিবাচক চিন্তাভাবনা সৃষ্টির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ নির্মাণাধীন রাস্তাগুলো দ্রুততার সাথে মেরামত করার সুপারিশ করা হয়।

কমিটি ইউনিয়ন পর্যায়ে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত বেতনভুক্ত নারী কর্মীদের কাজ সঠিকভাবে মনিটরিং ও তদারকির সুপারিশ করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন