ফিটনেসবিহীন বাস ও লঞ্চের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ আইজিপির

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা।

ঈদযাত্রা নির্বিঘ্ন এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পাশাপাশি ফিটনেসবিহীন বাস ও লঞ্চের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) পুলিশ সদর দপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয়ে অনুষ্ঠিত সভায় এ নির্দেশনা দেন আইজিপি। এ সময় বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতেও ইউনিট প্রধানদের সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন তিনি।

আইজিপি বলেন, রমজান এবং ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে জোরালো কার্যক্রম নিতে হবে। ঈদ উপলক্ষে ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টিসহ অন্যান্য অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এ ধরনের অপরাধ প্রতিরোধে নজরদারি বাড়াতে হবে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে হবে।

এ সময় বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার রোধে নিয়মিত গানচেকিংয়ের নির্দেশ দেয়ার পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধারে আরো তৎপর হওয়ার নির্দেশ দেন।

জনগণকে আরো উন্নত সেবা দেয়ার আহ্বান জানিয়ে পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। জনগণ জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে প্রতিনিয়ত পুলিশের সেবা পাচ্ছেন। জনগণকে আরো উন্নত সেবা দেয়ার জন্য সচেষ্ট থাকতে হবে। এ কাজে বিট অফিসারদের সম্পৃক্ত করতে হবে যাতে তারা নিজ নিজ এলাকার প্রতিটি ঘটনা সম্পর্কে অবহিত থাকে। কোথাও কোনো ধরনের ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিতে হবে। কেউ যেন ধর্মীয় উস্কানি দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে লক্ষ রাখতে হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন