ওবামাকে হটিয়ে টুইটারে সর্বাধিক ফলোয়ার মাস্কের

বণিক বার্তা অনলাইন

২০১০ সালে বারাক ওবামা ও ইলোন মাস্ক। ছবি: নাসা

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে ছাড়িয়ে টুইটারের সর্বাধিক ফলোয়ার বা অনুসরণকারী এখন ইলোন মাস্কের। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরের হিসাবে এই ধনকুবেরকে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মে অনুসরণ করছেন ১৩ কোটি ৩০ লাখ ৭৩ হাজারের বেশি ব্যবহারকারী। খবর দ্য ভার্জ।

অন্যদিকে ওবামার ফলোয়ার সংখ্যা ক্রমশ নিম্নমুখী। স‌র্বশেষ হিসাব অনুযায়ী সাবেক প্রেসিডেন্টের ফলোয়ার ১৩ কোটি ৩০ লাখ ৪১ হাজার ৬০১ জন।

২০২২ সালের ২৫ এপ্রিল টুইটারের পরিচালনা পর্ষদ স্পেসএক্স ও টেসলার সিইও ইলোন মাস্কের কাছে চার হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে প্ল্যাটফর্মটি বিক্রির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। এরপর বহু নাটকীয়তা ও দর কষাকষির পরে ২৭ অক্টোবরে চূড়ান্তভাবে হাত বদল হয়।

প্রাথমিক চুক্তির পর থেকেই মার্কিন ধনকুবেরের ফলোয়ার রাতারাতি বাড়তে শুরু করে। শুধু গত জুনে প্রায় ১০ লাখ অনুসরণকারী পেয়েছেন তিনি। পরবর্তী কয়েক মাসে যা ক্রমেই বেড়েছে।

টুইটার অধিগ্রহণের কয়েকদিনের মধ্যেই প্রধান নির্বাহীর (সিইও) দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ইলোন মাস্ক। এরপর প্ল্যাটফর্মের ভবিষ্যৎ নিয়ে বেশ সরব হয়ে ওঠেন। পরিবর্তন সম্পর্কে ধারাবাহিক ঘোষণা আসতে থাকে।

বেশ কিছু জরিপ করে আলোচিত হন ইলোন মাস্ক। এর মধ্যে দুটি ছিল- তিনি টুইটারের সিইও পদ থেকে সরে যাবেন কি-না এবং ডোনাল্ড ট্রাম্পকে পুনরায় টুইটারে ফেরত আনা হবে কি-না।

স্যোশাল মিডিয়া বিশ্লেষকরা বলছেন, ইলোন মাস্কের টুইট করার ধরন বারাক ওবামার থেকে সম্পূর্ণ ভিন্ন। মূলত পেশাগত উদ্দেশ্যে অ্যাকাউন্ট ব্যবহার করেন সাবেক প্রেসিডেন্ট। যেমন; গুরুত্বপূর্ণ কিছুর প্রচার বা প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে তার কাজের কিছু বিষয় তুলে ধরা। একই কথা জনপ্রিয় সঙ্গীত তারকা জাস্টিন বিবার ও কেটি পেরির ক্ষেত্রেও সত্য। ফলোয়ারের হিসেবে টুইটারে তাদের অবস্থান যথাক্রমে তৃতীয় ও চতুর্থ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন