নূর-ই-আলম সিদ্দিকীর মৃত্যুতে ডিএসইর শোক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও ডোরিন ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান নূর-ই-আলম সিদ্দিকী গতকাল ভোর সাড়ে ৪টায় ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল প্রায় ৭৯ বছর।৷ দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ডিএসইর নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু ও ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার।

অত্যন্ত সুপরিচিত রাজনৈতিক ব্যক্তিত্ব নূর-ই-আলম সিদ্দিকী বৃহত্তর যশোরের ঝিনাইদহ জেলায় ১৯৪৪ সালের ২৬ মে জন্মগ্রহণ করেন।৷ তিনি ষাটের দশকের ছাত্রনেতা ছিলেন। ১৯৭৭ সালের ২৩ ফেব্রুয়ারি ডিএসইর পর্ষদে সদস্যপদ লাভ করেন তিনি। সদস্যপদ লাভের তিন বছর পর ১৯৭৯ সালে তিনি এক্সচেঞ্জটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন।

নূর-ই-আলম সিদ্দিকী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর ১৯৭৯ সালেই চারটি কোম্পানি তালিকাভুক্তির মাধ্যমে ডিএসইর সিকিউরিটিজের সংখ্যা দাঁড়ায় ১৮। তিনি ১৯৮১ সালে পুনরায় এক্সচেঞ্জটির চেয়ারম্যানের দায়িত্ব পান। দুই মেয়াদে পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এ গুণী ব্যক্তিত্ব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন