১৬৯ মিনিটের সিনেমায় মাত্র ৩৮০টি সংলাপ

বণিক বার্তা অনলাইন

ছবি: লায়নগেটস

আগের তৃতীয় কিস্তিকে ছাড়িয়ে বিশ্বজুড়ে দারুণ ব্যবসা করছে জন উইক: চ্যাপটার ফোর। জনপ্রিয় এই অ্যাকশন ফ্র্যাঞ্চাইজিতে আবারো অবাক করা নীরবতা নিয়ে হাজির হয়েছেন কিয়ানু রিভস। প্রায় তিন ঘণ্টার ছবিতে খুব কম সময়ই তার মুখে সংলাপ শোনা গেছে।

দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানায়, রিভস পুরো ফিল্ম জুড়ে মাত্র ৩৮০টি শব্দ উচ্চারণ করেছেন। ১৬৯ মিনিট দৈর্ঘ্যের সিনেমায় সবচেয়ে বেশিবার তাকে হ্যাঁ বলতে শোনা গেছে।

তার সবচেয়ে দীর্ঘ সংলাপ ছিল সহ-অভিনেতা হিরোয়ুকি সানাদার সঙ্গে, যেখানে কিয়ানু রিভস বলেছেন, বন্ধু, অনেক আগে ভালো একটি জীবন রেখে গিয়েছিলাম আমি ও তুমি

জন উইক প্রথম কিস্তির দৈর্ঘ্য ছিল ১০১ মিনিট। সেখানে রিভস মোট ৪৮৪টি শব্দ বলেছেন। অথচ এর দেড়গুণ বেশি দৈর্ঘ্যের জন উইক: চ্যাপটার ফোর-এ মাত্র ৩৮০টি শব্দ শোনা গেছে তার মুখে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সিনেমায় দেখানো ১০ শতাংশ সংলাপ ট্রেলারে শুনে ফেলেছে দর্শক। তখন মনে হয়েছিল চতুর্থ কিস্তিতে অনেকটা আড্ডাবাজ হিসেবে আবির্ভূত হবে জন উইক। কিন্তু ট্রেলারের আড়াই মিনিটের ক্লিপে যতটা সংলাপ ছিল সিনেমার প্রথম ২৫ মিনিটে তার চেয়ে কম কথা বলেছেন অভিনেতা।

পরিচালক চ্যাড স্ট্যাহেলস্কি জানান, প্রাথমিক স্ক্রিপ্টে আরো বেশি সংলাপ ছিল। সেখান থেকে মোটামুটি অর্ধেক ফেলে দেন কিয়ানু রিভস।

আগের তিন কিস্তির চেয়ে এবারের ছবিটির বাজেটও বেশি, প্রায় ১০ কোটি ডলার। আর প্রথম তিনদিনেই বক্স অফিস আয় ছিল পৌনে ১৪ কোটি ডলার।

এই নিও-নয়ার অ্যাকশন থ্রিলারে আরো আছেন লরেন্স ফিশবার্ন, ইয়ান ম্যাকশেন, ল্যান্স রেড্ডিক, রিনা সাওয়ায়ামা, ডনি ইয়েন, শামির অ্যান্ডারসন বিল স্কারসগার্ড, হিরোইউকি সানাদা ও স্কট অ্যাডকিন্স।

সিরিজের অন্যতম অভিনেতা ল্যান্স রেড্ডিক গত সপ্তাহে মারা গেছেন। সম্প্রতি প্রিমিয়ার তাকে শ্রদ্ধা জানিয়েছেন কিয়ানু রিভস ও পরিচালক চ্যাড স্ট্যাহেলস্কি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন