যশোরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

যশোরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়ার দাবি করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ এক কারিগরকে গ্রেফতার করেছে। যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া এলাকায় গতকাল ভোরে এ অভিযান চালানো হয়। গ্রেফতার অস্ত্র তৈরির কারিগর শাহাদত হোসেন (৪০) ওই এলাকার শাহাজান দেওয়ানের ছেলে।

এর আগে গত বছরের ১৩ অক্টোবর যশোরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছিল গোয়েন্দা পুলিশ। শহরের আরএন রোডের রাঙ্গামাটি গ্যারেজ এলাকার বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে অভিযান চালিয়ে চারটি পিস্তল ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দোকান মালিক এবং কর্মচারীসহ তিনজনকে আটক করা হয়েছিল তখন।  

যশোর জেলা গোয়েন্দা পুলিশের ওসি রূপন কুমার সরকার জানিয়েছেন, গোয়েন্দা পুলিশের একটি দল গতকাল ভোরে শংকরপুর চোপদারপাড়ায় শাহাদত হোসেনের লেদ মেশিন ঘরে অভিযান চালায়। সেখানে নিজস্ব উপায়ে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরি করা হতো। পরে ঘটনাস্থল থেকে শাহাদত হোসেনকে একটি রিভলভার, চার রাউন্ড রিভলভারের গুলি, এক রাউন্ড ওয়ান শুটারগানের গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামাসহ গ্রেফতার করা হয়। অস্ত্র তৈরির সরঞ্জামের মধ্যে রয়েছে দেশীয় পিস্তল তৈরির লোহার বডি, লোহার চ্যানেল, লোহার নল, লোহার ট্রিগার, ফায়ারিং পিন, স্প্রিং, ম্যাগাজিন ইত্যাদি। এ ঘটনায় যশোর কোতোয়ালি থানায় মামলা হয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত পুলিশকে জানায়, দীর্ঘদিন ধরেই সে আগ্নেয়াস্ত্র তৈরি করে যশোরসহ বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন