নিজের ছোটবেলার স্কুলে হামলা, ৩ শিশুসহ নিহত ৬

বণিক বার্তা অনলাইন

ছবি: নিউইয়র্ক টাইমস

মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে নিজের ছোটবেলার স্কুলে বন্দুক হামলা চালিয়েছেন এক আততায়ী। এ ঘটনায় তিন শিশুসহ নিহত হয়েছেন ছয়জন। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ন্যাশভিলের একটি প্রাথমিক বিদ্যালয়ে। পরে পুলিশের গুলিতে নিহত হন ওই ব্যক্তি। গতকাল সোমবারের (২৭ মার্চ) এ ঘটনাকে পরিকল্পিত বলছে পুলিশ।

বিবিসির খবরে বলা হয়েছে, সন্দেহভাজন ব্যক্তির নাম অড্রে হেল (২৮)। তাকে ট্রান্সজেন্ডার হিসেবে চিহ্নিত করা হয়েছে। নিহত তিন শিশুর মধ্যে একজনের বয়স আট বছর, বাকি দুজনের নয়। অন্যদের বয়স ৬০-৬১ বছর, তাদের একজন স্কুলটির প্রধান।

পুলিশ জানায়, হেলের কাছে একটি ম্যাপ পাওয়া গেছে। সেখানে স্কুলে ঢোকা ও বের হওয়ার পথের বিবরণ ছিল। তিনি গুলি করে দরজা ভেঙে স্কুলে প্রবেশ করেন। এমনকি পুলিশের সঙ্গে গোলাগুলির প্রস্তুতি নিয়েও এসেছিলেন। তার সঙ্গে অন্তত দুটি অ্যাসল্ট রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। বড় কোনো হামলার পরিকল্পনা নিয়ে এসেছিলেন হেল, এমনটাই বলছে পুলিশ।  

আগ্নেয়াস্ত্রের বিস্তার বেড়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রে স্কুলে প্রায়ই বন্দুক হামলার ঘটনা ঘটছে। সম্প্রতি প্রেসিডেন্ট জো বাইডেন কংগ্রেসকে গণ হামলায় ব্যবহৃত অস্ত্রের ওপর নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানিয়েছেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন