এবার বাড়ি ছাড়া হতে যাচ্ছেন রাহুল গান্ধী

বণিক বার্তা অনলাইন

ছবি: দ্য স্টেটসম্যান

ভারতীয় লোকসভার সদস্য পদ খারিজের পর এবার সরকারি বাড়ি ছাড়তে হবে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আগামী ২২ এপ্রিলের মধ্যে তাকে বাড়ি ছাড়ার নির্দেশ দিয়েছে লোকসভা হাউজিং প্যানেল।

এক চিঠিতে বলা হয়েছে, আইনসভার সদস্য হিসেবে তুঘলক লেনের বাড়িটি দেয়া হয়েছে তাকে। যেহেতু রাহুল লোকসভার সদস্য পদ হারিয়েছেন, ফলে বাড়িটিতে তার আর থাকার কোনো যৌক্তিকতা নেই। ফলে এটি ছেড়ে দিতে হবে

তবে কংগ্রেস থেকে জানানো হয়েছে, বিষয়ে গুজরাটের আদালতে আপিল করবেন রাহুল, তাই নোটিশটি এখনো গ্রহণ করা হয়নি।

এর আগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পারিবারিক নাম পদবি নিয়ে মন্তব্যের জেরে দুই বছরের কারাদণ্ড হয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। সেইসঙ্গে লোকসভার সদস্য পদও হারান তিনি।

২০১৯ সালে কর্ণাটকে এক নির্বাচনী প্রচারেমোদিপদবি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাহুল গান্ধী। দুর্নীতিগ্রস্ত পলাতক ললিত মোদি নীরব মোদির নাম উল্লেখ করে জানতে চেয়েছিলেন, কেন চোরদের পদবিমোদিহয়? মন্তব্যের জেরে তখন রাহুলের বিরুদ্ধে মানহানির অভিযোগে একটি মামলা দায়ের করেন গুজরাটের বিজেপি নেতা পূর্ণেশ মোদি। গত ২৩ মার্চ ওই মামলায় রায়ে বছরের কারাদণ্ড হয় রাহুলের। আইন অনুযায়ী পরদিনই লোকসভা সচিবালয় রাহুলের আইনসভার সদস্যপদ খারিজ করে দেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন