ঈদের নাটকে জোভান ও ফারিণ

ফিচার প্রতিবেদক

‘‌নো মোর’ নাটকের দৃশ্যে ফারিণ ও জোভান ছবি: রঙ্গণ মিউজিক

নাটকে নতুন নতুন জুটি তৈরি হয়। কোনো কোনো জুটি পায় জনপ্রিয়তা। জুটি হিসেবে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তাসনিয়া ফারিণ। তাদের জুটিও দর্শক পছন্দ করেছে। তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকু নির্মাণ করেছিলেন ‘অতিরিক্ত’। এ নাটকে অভিনয় করে বেশ আলোচনায় এসেছিলেন জোভান ও ফারিণ। নাটকটি গত বছর দীপ্ত টিভিতে প্রচার হয়েছিল। এতে অভিনয় করে জোভান ও ফারিণ ‘দীপ্ত টিভি অ্যাওয়ার্ড’-এ ভূষিত হয়েছিলেন। পরিচালক রাফাত মজুমদার রিংকুও পরিচালক হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছিলেন। আবারো জোভান ও ফারিণকে নিয়ে রাফাত মজুমদার নির্মাণ করেছেন নাটক। নাম ‘নো মোর’। 

রঙ্গন মিউজিকের ব্যানারে নির্মিতব্য নাটকটি রচনা করেছেন মুনতাহা বৃত্তা। ‘অতিরিক্ত’ নাটকও রচনা করেছিলেন তিনি। এবারের নাটকে নতুনত্বের ছাপ রাখার চেষ্টা করছেন রচয়িতা ও পরিচালক। এ নাটকে অভিনয় প্রসঙ্গে ফারহান আহমেদ জোভান বলেন, ‘নো মোর নাটকটি মূলত দুজন ছেলেমেয়ের গল্প। প্রথম দৃশ্যেই দেখা যায়, ছেলেটি পাঠাও সার্ভিসের সঙ্গে সম্পৃক্ত। মেয়েটি ব্যাগ হাতে নিয়ে ঢাকায় আসে। যার জন্য আসে, সে তাকে নিতে আসে না। এ অবস্থায় আমি তাকে সঙ্গ দিই। এগিয়ে যায় নাটকের গল্প। খুব সুন্দর একটি গল্পের নাটক এটি। প্রেম বা রোমান্সের গল্প নয়।’ এতে নিজের অভিনয় ও সহঅভিনেত্রী তাসনিয়া ফারিণ প্রসঙ্গে তিনি বলেন, ‘‌আমার কাছে ভীষণ ভালো লেগেছে এ নাটকে অভিনয় করে। ফারিণের শুরুটা বলতে গেলে আমাদের সঙ্গেই। বিচিত্র গল্পের নাটকে কাজ করে ফারিণ নিজেকে অনেক ভালো একটি অবস্থানে নিয়ে গেছে। তার এ অবস্থান দেখে আমাদের সবারই আসলে ভালো লাগে।’ 

পরিচালক রাফাত মজুমদার বলেন, ‘এর আগে আমার নির্দেশনায় জোভান ও ফারিণ অতিরিক্ত নাটকে অভিনয় করেছিলেন। এ নাটকের জন্য অনেক সাড়া পেয়েছিলাম। আমরা তিনজন একই সঙ্গে দীপ্ত টিভি সম্মাননা পেয়েছিলাম। যথারীতি এ নাটকের গল্পও জীবনধর্মী। অনেক যত্ন নিয়ে নির্মাণের চেষ্টা করেছি।’ এছাড়া জোভান ও ফারিণের অভিনয় নিয়েও উচ্ছ্বসিত এ নির্মাতা। তাদের অভিনয় নিয়ে তিনি বলেন, ‘‌জোভান ও ফারিণ দুজনই অভিনয়ে দুর্দান্ত। দুজনই মন দিয়ে অভিনয় করেছেন। আশা করছি এটিও দর্শকের ভালো লাগবে।’ আসছে ঈদে নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এরই মধ্যে জোভান ও ফারিণ অভিনীত ‘দিস ইজ ওয়াইফ’ নাটকটিও দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এ নাটক নির্মাণ করেছেন হাসিব হোসেন রাখি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন