চীনে সুজুমের বড় ওপেনিং

ফিচার ডেস্ক

এনিমের একটি বড় সংখ্যক দর্শক আছে। মাকোতো শিনকাই আবার তার প্রমাণ দিলেন। তার সাম্প্রতিক নির্মাণ সুজুমে এরই মধ্যে আলোড়ন তুলেছে। এনিমেটি জাপানসহ বিশ্বের অন্য কয়েকটি দেশে মুক্তি পেয়েছে। প্রত্যেক স্থানেই সিনেমাটির আয় আশাতীত। এনিমে দুনিয়ায় মাকোতো শিনকাই তুমুল জনপ্রিয়। সুজুমে তার সে জনপ্রিয়তার প্রমাণ দেয়। এবার সুজুমে চীন জয় করল। এনিমেটি চীনে মুক্তি পেয়েছে কোনো ছুটি বা উৎসবের সময়ের বাইরে। কিন্তু ‘‌নন-হলিডে ওপেনিংয়ে’ও ভালো আয় করেছে এটি। সপ্তাহ শেষে চীনের প্রধান থিয়েটারগুলো থেকে সুজুমে আয় করেছে ৫ কোটি ডলার। বক্স অফিস উপদেষ্টা প্রতিষ্ঠান আর্টিসান গেটওয়ের দেয়া তথ্য থেকে জানা যায়, এনিমেটি শুক্র থেকে রোববার পর্যন্ত মোট ৩৪ কোটি ২০ লাখ ইউয়ান আয় করেছে।

চীনে নববর্ষের ছুটির পর সুজুমেই সবচেয়ে বড় ওপেনিং পেয়েছে। মজার ব্যাপার হলো হলিউডের বড় বাজেটের সিনেমাও চীনের বক্স অফিসে এত ভালো ওপেনিং পায়নি। এর আগে মার্ভেলের অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াসপ: কোয়ান্টাম্যানিয়া আয় করেছিল প্রায় ২ কোটি ডলার। সিনেমাটি মুক্তি পেয়েছিল ফেব্রুয়ারির মাঝামাঝি সময়।

জাপানের বক্স অফিসে তো সুজুমে আগেই ভালো আয় করেছিল, এবার চীনেও নিজের সক্ষমতা দেখালো এর বাইরেও সিনেমাটির অর্জন রয়েছে। সুজুমে এ বছর ফেব্রুয়ারিতে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে। কেননা চলচ্চিত্র উৎসবগুলো এখনো এনিমেকে পুরোপুরি গ্রহণ করতে পারেনি। কিন্তু এশিয়ায় ঠিকই জনপ্রিয়তা ও ব্যবসায়িক সাফল্য ধরে রেখেছে সুজুমে। দক্ষিণ কোরিয়ার বক্স অফিসে এটি রয়েছে দ্বিতীয় অবস্থানে।

শিনকাইয়ের অন্যান্য এনিমের মতো এটিও তরুণদের গল্প বলে। জাপানের বাইরেও এনিমেটির প্রায় ২০ লাখ টিকিট বিক্রি হয়েছে। এটি প্রদর্শিত হচ্ছে ১৯৯টি এলাকার স্ক্রিনে এবং প্রতিটি দেশেই প্রথম দিনে আছে তালিকার শীর্ষে। জাপানের বাইরে সিনেমাটি সফলতা পাওয়ার পাশাপাশি তুমুল জনপ্রিয়তা পেয়েছে। হয়েছে ব্যবসাসফল। জাপানে এর আয় ১ হাজার ৪১৩ কোটি ইয়েনের বেশি (১ কোটি ৬  লাখ ডলার)।

সূত্র ও ছবি: এনিমে কর্নার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন