নেত্রকোনায় বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশি হামলায় ফখরুলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা।

নেত্রকোণার দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের র‌্যালিতে পুলিশের বাধা, টিয়ারশেল, গুলি ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ রোববার (২৬ মার্চ) এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশে আইনের শাসন না থাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের মাত্রা এখন ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। পুলিশ আইনের রক্ষক, অথচ তারাই আইন ভঙ্গের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালাচ্ছে। স্বাধীনতা দিবসের মতো একটি জাতীয় অনুষ্ঠান পালন করতে গিয়ে র‌্যালিতে পুলিশের বাধা, টিয়ারশেল, গুলি ও রাবার বুলেট নিক্ষেপে ৬০ জনের অধিক নেতাকর্মী গুলিবিদ্ধ এবং ৮ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনা প্রমাণ করে বাংলাদেশ বর্তমানে সন্ত্রাসের অভয়ারণ্য। দেশে এখন বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের ওপরই শুধু বাধা দেয়া হচ্ছে না বরং যেকোনো জাতীয় দিবসের অনুষ্ঠানের ওপরও ন্যাক্কারজনক হামলা হচ্ছে।

হামলার পর নেত্রকোনা জেলা বিএনপির সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ ইমাম হাসান আবু চান চেয়ারম্যান, দুর্গাপুর পৌর বিএনপির আহ্বায়ক আতাউর রহমান ফরিদ আলী, পৌর যুবদলের আহ্বায়ক আবু সিদ্দিক রুক্কু, গাঁওকান্দিয়া ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক শাহ আলমসহ ৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। গ্রেফতারকৃতদের মধ্যে অন্তত দুজন ছাড়াও এ ঘটনায় আরো অন্তত ৬০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়। 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি। এ সময় আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন