আবদুল হামিদকে অভিনন্দন বার্তায় শি জিনপিং

দৃঢ় ও গভীর রাজনৈতিক আস্থা উপভোগ করছে চীন-বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

ছবি : রয়টার্স

বাংলাদেশের স্বাধীনতার ৫২তম বার্ষিকীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তিনি বলেছেনবর্তমানে চীন বাংলাদেশ দৃঢ় এবং গভীর রাজনৈতিক আস্থা উপভোগ করছে।

ঢাকার চীনা দূতাবাস জানিয়েছে, অভিনন্দন বার্তায় শি জিনপিং বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫২তম বার্ষিকী উপলক্ষে চীন সরকার জনগণের পক্ষ থেকে আমি আন্তরিক অভিনন্দন শুভেচ্ছা জানাতে চাই। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ বিভিন্ন অর্থনৈতিক সামাজিক উদ্যোগে জোরালো এবং উল্লেখযোগ্য অগ্রগতি করেছেসোনার বাংলা স্বপ্নের দিকে অগ্রসর হয়েছে।

বাংলাদেশ যে অসাধারণ সাফল্য অর্জন করেছে তা আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে উল্লেখ করে শি জিনপিং বলেছেন, চীন-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘ ইতিহাসের গর্ব বহন করে এবং আরো শক্তিশালী হবে। বর্তমানে চীন-বাংলাদেশ দৃঢ় এবং গভীর রাজনৈতিক আস্থা উপভোগ করছে এবং কার্যকর সহযোগিতা ধীরস্থীরভাবে অগ্রসর হচ্ছে।

দ্য বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের যৌথ নির্মাণ ফলপ্রসূ ফলাফল দিয়েছে, যা দুই দেশ এবং দুই জনগণের জন্য বাস্তব সুবিধা নিয়ে এসেছে বলেও জানিয়েছেন শি জিনপিং। তিনি বলেন, আমি চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দিই এবং চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারিত্বকে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কাজ করতে প্রস্তুত।

চীনা দূতাবাস জানিয়েছে স্বাধীনতার ৫২তম বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেনকেও পৃথক অভিনন্দন বার্তা পাঠিয়েছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন