অ্যাডিডাসের সঙ্গে বিয়ন্সের মতবিরোধ

বণিক বার্তা অনলাইন

মেয়ের সঙ্গে বিয়ন্সে। ছবি: ফক্স নিউজ

সম্মতির ভিত্তিতে জার্মান স্পোর্টসওয়্যার জায়ান্ট অ্যাডিডাসের অংশীদারিত্ব চুক্তি থেকে বের হয়ে যাচ্ছেন মিউজিক আইকন বিয়ন্সে। গায়িকার অ্যাথলিজার ব্র্যান্ড আইভি পার্ক এখন থেকে আলাদাভাবে কাজ করবে। খবর হলিউড রিপোর্টার।

২০১৮ সালে অ্যাডিডাসের সঙ্গে চুক্তি করেছিলেন ৩২ বার গ্র্যামিজয়ী বিয়ন্সে। গত কয়েক বছরে জুতা ও পোশাক নিয়ে কাজ করেছে তারা। কিন্তু এখন সৃজনশীল মতবিরোধের কারণে আলাদা হয়ে যাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, আউটফিটের ডিজাইনের ক্ষেত্রে আরো স্বাধীনতা চাইছেন বিয়ন্সে। অ্যাডিডাসের সঙ্গে তা সম্ভব না হওয়ায় সরে যাচ্ছেন তিনি।

২০১৬ সালে ব্রিটিশ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান টপশপের স্যার ফিলিপ গ্রিনের সঙ্গে যৌথ উদ্যোগ হিসেবে চালু হয় আইভি পার্ক। দুই বছর পরই ৫০-৫০ অংশীদারিত্ব শেষ হলে বিয়ন্সে ব্র্যান্ডের পুরো নিয়ন্ত্রণ নেন। এরপর অ্যাডিডাসের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। এই কয়েক বছরে যৌথভাবে বেশ কিছু আলোচিত ডিজাইন এনেছে প্রতিষ্ঠানটি।

অবশ্য আইভি পার্ক অ্যাথলিজার ব্র্যান্ডের সাম্প্রতিক বেচাবিক্রি খুব একটা ভালো ছিল না। গত ফেব্রুয়ারিতে ওয়াল স্ট্রিট জার্নাল জানায়, ব্র্যান্ডটি বিক্রি কমেছে ৫০ শতাংশের বেশি। ২৫ কোটি ডলার বিক্রির পূর্বাভাস দিলেও মাত্র ৪ কোটি ডলার আয় হয়েছে।

এদিকে কাজের ক্ষেত্রে তুমুল ব্যস্ত সময় পার করছেন বিয়ন্সে। গত জানুয়ারিতে দুবাইতে আটলান্টিস দ্য রয়্যালের উদ্বোধনী কনসার্টে অংশ নেন তিনি। আগামী মে মাসে স্টকহোমে শুরু হবে তার রেনেসাঁ ওয়ার্ল্ড ট্যুর। তারপর প্যারিস, লন্ডন, আমস্টারডাম, ওয়ারশসহ ইউরোপের প্রধান শহরগুলো ভ্রমণ করবেন। উত্তর আমেরিকায় নিউ অরলিন্সে ট্যুর শেষ হওয়ার আগে তাকে দেখা যাবে কানাডা ও যুক্তরাষ্ট্রের বড় শহরে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন