১৩% শেয়ারদর বেড়েছে হাক্কানি পাল্পের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি হাক্কানি পাল্প অ্যান্ড পেপার মিলস লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে প্রায় ১৩ শতাংশ বেড়েছে। আলোচ্য সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সর্বোচ্চ দরবৃদ্ধির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গত সপ্তাহের শুরুতে ডিএসইতে হাক্কানি পাল্পের শেয়ারদর ছিল ৪৯ টাকা ২০ পয়সা। সপ্তাহ শেষে এ দর বেড়ে দাঁড়িয়েছে ৫৫ টাকা ৪০ পয়সায়। সে হিসাবে আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৬ টাকা ২০ পয়সা বা ১২ দশমিক ৬০ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির মোট ৩ কোটি ৬১ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় হিসাবে এ লেনদেন ছিল ৭২ লাখ ২৭ হাজার ৪০০ টাকা। 

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৮৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির পুনর্মূল্যায়িত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৭০ পয়সায়। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদরে ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে হাক্কানি পাল্প। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩০ পয়সা। আগের হিসাব বছরে এ লোকসান ছিল ১ টাকা ২৮ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে রিজার্ভ পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ৫৬ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৪ টাকা ৯৬ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন