স্বাধীনতা দিবসে বিটিভির বিশেষ অনুষ্ঠানমালা

ফিচার প্রতিবেদক

‘একটি দুঃস্বপ্নের রাত’ নাটকের দৃশ্য ছবি: বিটিভি

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) আজ রয়েছে বিশেষ আয়োজন। 

প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধ থেকে সরাসরি সম্প্রচার হবে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান। এছাড়া বঙ্গভবন থেকে সরাসরি সম্প্রচার হবে স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রীয় সংবর্ধনা অনুষ্ঠান। এছাড়া প্রচার হবে বিশেষ আলেখ্যানুষ্ঠান, সংগীতানুষ্ঠান, বীরাঙ্গনার সাতকাহন, স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি অনুষ্ঠান, আলোচনা সভা, বঙ্গবন্ধুর ভাষণের বিশ্লেষণ ‘বজ্রকণ্ঠ’, ৭ মার্চের ভাষণের বিশ্লেষণ ‘স্বাধীনতার মহাকাব্য’। রয়েছে অ্যানিমেটেডে চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ ও স্বাধীনতা দিবসের নাটক ‘একটি দুঃস্বপ্নের রাত’। 

বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ বলেন, ‘২৬ মার্চ আমাদের জাতীয় জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও স্মরণীয় একটি দিন। এর মধ্য দিয়েই শুরু হয়েছিল বাঙালির রক্তক্ষয়ী সশস্ত্র স্বাধীনতার সংগ্রাম। দিনটি স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদার স্মারক। এ দিনকে ঘিরে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানমালা সাজানো হয়েছে বর্ণিল আয়োজনে।’

স্বাধীনতা দিবস উপলক্ষে বিটিভিতে প্রচার হবে বিশেষ নাটক ‘একটি দুঃস্বপ্নের রাত’। নান্নু চৌধুরীর রচনায় এটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, চিত্রলেখা গুহ, মোহাম্মদ বারী, মতিউর রহমান, আশিক চৌধুরী, সুমাইয়া সাকি, গাজী রোকন ও তমা ইসলাম। এটি প্রচার হবে আজ রাত ৯টায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন