জনসনের কারণে বাদ পড়েছিলেন লেভি

ফিচার ডেস্ক

ব্ল্যাক অ্যাডাম চরিত্রে ডোয়াইন জনসন ছবি: আইএমডিবি

ডিসির সিনেমাগুলো নিয়ে একের পর এক তথ্য আসছে। ডিসির নতুন পরিকল্পনার কথা তো এখন জানা। তবে সিনেমার অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রে রয়েছে আরো নানা ঘটনা। যেমন এর আগে বলা হয়েছিল, সুপারম্যান চরিত্রে ব্ল্যাক অ্যাডামে হেনরি ক্যাভিলের ক্যামিও রাখার ব্যাপারে জোর দিয়েছিলেন ডোয়াইন জনসন। সিনেমায় তাকে দেখাও গিয়েছিল। কিন্তু এরপরই জানানো হয়, পরবর্তী কোনো সিনেমায় সুপারম্যান চরিত্রে থাকবেন না ক্যাভিল। সে সময়ও জনসন চেষ্টা করেছিলেন যেন ক্যাভিলকেই রাখা হয়। তবে এবার জানা গেল, ব্ল্যাক অ্যাডামে শাজামের ক্যামিও থাকারও কথা ছিল, কিন্তু রাখা হয়নি। এখানে বাদ সেধেছিলেন ডোয়াইন জনসন। শাজাম অভিনেতা জ্যাকারি লেভি নিজে একটি ইনস্টাগ্রাম পোস্টে এ তথ্য জানিয়েছেন।

পোস্টে তিনি আরো লিখেন, ‘‌সত্যটা সবার জানা উচিত।’ মূলত সিনেমার নির্মাতাদের ইচ্ছা ছিল, শাজামের সঙ্গে ব্ল্যাক অ্যাডামকে যুক্ত করা হবে। অনেকেই বলে থাকেন, ব্ল্যাক অ্যাডাম মূলত শাজামের বিপরীত চরিত্র। ফলে দুটো সিনেমা বা দুটো গল্প যুক্ত হবে, এটাই স্বাভাবিক। ফিউরি অব দ্য গডেও ডোয়াইন জনসনকে রাখার পরিকল্পনা ছিল নির্মাতাদের। কিন্তু যেহেতু ব্ল্যাক অ্যাডামে শাজামকে রাখা হয়নি, তাই এ পরিকল্পনাও বাদ দেয়া হয়। কিন্তু এ ঘটনা কেন ঘটল, তা নিয়ে কোনো তথ্য কেউ দেয়নি। ডোয়াইন জনসনের ব্যক্তিগত পছন্দ বা অপছন্দ সিনেমার কাস্টিংয়ের ক্ষেত্রে কাজ করার কথা নয়। কিন্তু তার এ পদক্ষেপের কারণে দুটো সিনেমার সম্ভাবনা নষ্ট হয়েছে।
এদিকে বক্স অফিসে ব্যর্থ হয়েছে শাজাম। এ নিয়ে নানা জনের বিভিন্ন বক্তব্য রয়েছে। ডিসির সিনেমাগুলো বক্স অফিসে সফল হতে পারছে না। লেভি এ নিয়ে তার একটি টুইটে লিখেছেন, ‘‌কেউ আসলে বোঝে না, দলাদলি বক্স অফিসে কতটা প্রভাব ফেলে। তবে আমার মনে হয়, সবচেয়ে বড় বিষয় এখানে প্রচারণা। এটা একটা দারুণ ফ্যামিলি ড্রামা। কিন্তু সিনেমাটিকে সেভাবে প্রচার করা হয়নি।’

সূত্র: ইয়ন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন