সার্চেও বিজ্ঞাপন আনছে ইনস্টাগ্রাম

বণিক বার্তা ডেস্ক

সার্চ বারেও বিজ্ঞাপন যুক্ত করতে যাচ্ছে মেটা মালিকানাধীন ছবি শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম। সম্প্রতি বিজ্ঞাপন দেখানোর কয়েকটি নতুন পদ্ধতির পরীক্ষা চালিয়েছে প্লাটফর্মটি। বিভিন্ন ব্যবসার পরিধি বাড়ানোর অংশ হিসেবে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। খবর এনগ্যাজেট।

পরীক্ষাগুলোর একটি হলো ব্যবহারকারীর সার্চ ফলে বিজ্ঞাপন যুক্ত করা। উদাহরণ হিসেবে ধরা যায়, ব্যবহারকারী সার্চে ‘মেকআপ’ শব্দটি ব্যবহার করলে তখন এর ফলে বিভিন্ন স্পন্সর করা পোস্টও চলে আসবে।

বিবৃতিতে ইনস্টাগ্রাম জানায়, আসন্ন মাসগুলোয় তারা বৈশ্বিকভাবে এই ফিচার চালুর পরিকল্পনা করছে। এর পাশাপাশি, অ্যাপটি কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে এমন এক পদ্ধতি পরীক্ষা করছে, যার সহায়তায় প্লাটফর্মের বিভিন্ন ব্যবসা ব্যবহারকারীকে নিজেদের ভবিষ্যতের আয়োজন বা উন্মোচন সম্পর্কে নোটিফিকেশন পাঠাতে পারবে। অ্যাপের ‘রিমাইন্ডার অ্যাডস’ অপশনে ব্যবহারকারী কোনো নির্দিষ্ট ইভেন্ট বাছাই করলে তাকে আয়োজনের একদিন আগে, ১৫ মিনিট আগে ও আয়োজন শুরুর সময় নোটিফিকেশন পাঠাবে ইনস্টাগ্রাম। আর ফটো শেয়ারিং অ্যাপটির অন্যান্য নোটিফিকেশনের মতোই দেখা যাবে এসব রিমাইন্ডার। পাশাপাশি এগুলো ব্যবহারকারীর লক স্ক্রিনেও দেখা যাবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন