ঢাকা প্রিমিয়ার লিগ

তামিমের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল প্রাইম ব্যাংক

ক্রীড়া প্রতিবেদক

রানের জন্য ছুটছেন তামিম। ছবি: প্রাইম ব্যাংক মিডিয়া

বৃহস্পতিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ৪১ বলে ৪১ রানের হার না মানা ইনিংস খেলে বাংলাদেশের বড় জয়ে অবদান রাখা অধিনায়ক তামিম ইকবাল পরদিনই মাঠে নামলেন ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে। আজ শুক্রবার ফতুল্লায় তার হার না মানা সেঞ্চুরিতে ভর করে মোহামেডানকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ১৫৬ বলে ১০৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন তামিম।

 

আগে ব্যাটিং করতে নেমে ১৯৯ রানে গুটিয়ে যায় মোহামেডান। মুকিদুল ইসলাম অঙ্কন ৪২ বলে ৪১ রান করেন। এছাড়া শুভাগত হোম ২৬, অনুস্তুপ মজুমদার ২৫ ও আরিফুল হক ২২ রান করেন। প্রাইম ব্যাংকের নাসির হোসেন ২৯ রানে তিনটি উইকেট নেন। এছাড়া রুবেল হোসেন ও রেজাউর রহমান রাজা দুটি করে এবং শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নেন। এরপর তামিমের বীরত্বপূর্ণ ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রাইম ব্যাংক। তামিম ১২টি বাউন্ডারিতে ইনিংসটি সাজান। মুশফিকুর রহিম ৫৭ বলে ৩৯ ও মোহাম্মদ মিথুন ৩৬ বলে ৩১ রান করেন। মোহামেডানের খালেদ আহমেদ দুটি উইকেট নেন।

  

বিকেএসপির তিন নম্বর মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ভারতীয় ক্রিকেটার চিরাগ জনি একাই হারিয়ে দেন শাইনপুকুরকে। তিনি ৩৭ রানে চার উইকেট নিয়ে প্রতিপক্ষকে ২০৭ রানে অলআউট করতে ভূমিকা রাখেন। এরপর ব্যাট হাতে ৪৯ বলে ৪২ রান করেন। দুটি ক্যাচও নিয়েছেন জনি।

 

অমিত হাসানের সেঞ্চুরির (১৪৪ বলে ১০৪) পরও শাইনপুকুরের দলীয় সংগ্রহটা দুশর কাছাকাছিতে আটকে যায়। এছাড়া সাজিদুল হক করেন ৫৭ রান। জনি ছাড়াও জ্বলেছেন রূপগঞ্জ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৪০ রানে তিন উইকেট নেন তিনি। এরপর রূপগঞ্জ ৮৩ রানে চার উইকেট হারানোর পর চিরাগ জনি (৪২) ও ইরফান সুক্কুর (৪৩) মিলে দলকে নিরাপদে নিয়ে যান। এছাড়া সাব্বির রহমান করেন ৩৬ রান। হাসান মুরাদ তিনটি ও শামসুর রহমান দুটি উইকেট নেন।

 

আজ বিকেএসপির চার নম্বর মাঠে ডিএলএস মেথডে ব্রাদার্স ইউনিয়নকে ১১ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আগে ব্যাটিংয়ে নেমে ফজলে মাহমুদের সেঞ্চুরি (১১৬ বলে ১০১) ও নুরুল হাসান সোহানের হাফসেঞ্চুরি (৬৪ বলে ৬৬) শেখ জামালকে এনে দেয় ৬ উইকেটে ২৮৭ রানের সংগ্রহ। মেহেদী হাসান ও মাইসুকুর রহমান তিনটি করে উইকেট নেন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্রাদার্সের সামনে সংশোধিত টার্গেট ছিল ২৯ ওভারে ২০৭ রান। যদিও দলটি ২৭.৪ ওভারে ১৯৫ রানে গুটিয়ে যায়। সাব্বির হোসেন ৪৬ বলে ৫৪ ও জাহিদুজ্জামান ২৮ বলে ৫৩ রান করেন। জিয়াউর রহমান চারটি ও তৈয়বুর রহমান দুটি উইকেট নেন।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন