বিবৃতিতে ওবায়দুল কাদের

নিজ দলের মধ্যেই মির্জা ফখরুলদের মতপ্রকাশের স্বাধীনতা নেই

নিজস্ব প্রতিবেদক

বাসসের ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির অভ্যন্তরীণ রাজনীতিতে মির্জা ফখরুলদের মতপ্রকাশের স্বাধীনতা নেই। এক বিবৃতিতে তিনি বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মর্মবেদনা আমরা বুঝি। সুদূর লন্ডন থেকে যে ওহি নাযিল হয়, মুখ বন্ধ করে তারা তা মেনে নিতে বাধ্য হন।

আজ শুক্রবার (২৪ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। আয়নার সামনে নিজের পরাধীন চেহারা দেখতে দেখতে বিএনপি মহাসচিব জনগণের বাকস্বাধীনতাকেও একই ফ্রেমে বন্দি করে ফেলেছেন বলেও বিবৃতিতে মন্তব্য করেন তিনি। বলেন, এ কারণেই মির্জা ফখরুল তোতা পাখির মতো সরকারের বিরুদ্ধে বিষোদগারে লিপ্ত থাকেন। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানুষের বাক, ব্যক্তি ও মতপ্রকাশের স্বাধীনতার কথা বলেছেন। তার এমন বক্তব্য ভূতের মুখে রাম নাম ছাড়া কিছু নয়! কারণ বিএনপি কখনোই বাকস্বাধীনতা ও জনমতকে ধারণ করেনি। বিএনপির জন্মই হয়েছিল বন্দুকের নলের মুখে জনগণকে জিম্মি করে অবৈধভাবে ক্ষমতা দখলের মধ্য দিয়ে। 

অপরদিকে আওয়ামী লীগ সবসময় জনগণের বাকস্বাধীনতা ও মতপ্রকাশের অবাধ সুযোগ প্রতিষ্ঠায় সংগ্রাম চালিয়ে আসছে বলে দাবি করেন কাদের। তিনি বলেন, শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশে মানুষের বাক, ব্যক্তি ও মতপ্রকাশের স্বাধীনতা সুসংহত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মধ্য দিয়ে মতপ্রকাশের অনিরুদ্ধ দ্বার উন্মোচিত হয়েছে। 

ওবায়দুল কাদেরের দাবি, গণমুখী ও কল্যাণকর রাষ্ট্রের স্বরূপ প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন