৮০০ গোলের মাইলফলকে মেসি

বণিক বার্তা অনলাইন

ছবি: এপি

মাইলফলক থেকে মাত্র এক গোল দূরে ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। অবশেষে ক্লাব ও দেশের হয়ে সব মিলিয়ে ৮০০ গোল করলেন তিনি। তার সামনে শুধু এখন পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। খবর এপি।

পানামার বিপক্ষে আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে প্রীতি ম্যাচে ৮৯ মিনিটে ফ্রি কিক থেকে গোল করেন মেসি।

বুয়েনস আয়ার্সের এই ম্যাচ আর্জেন্টিনা ২-০ ব্যবধানে জেতে। খেলার শুরুতেই ৮০০-র মাইলফলকে পৌঁছাতে পারতেন মেসি। কিন্তু দুইবার তার শট পোস্টে লাগে। সেই দুটি শট তিনি ফ্রিকিক থেকেই নিয়েছিলেন। শেষ পর্যন্ত তৃতীয় প্রচেষ্টায় ৮৯ মিনিটে সফল হন।

গত ডিসেম্বরে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর এটিই আর্জেন্টিনার প্রথম ম্যাচ ছিল। আজ মাঠে নামার আগে ৮০০ গোলের মাইলফলকে পৌঁছতে মেসির একটিই গোল দরকার ছিল। গত ১৮ মার্চ ফরাসি লিগে নান্তেসের বিরুদ্ধে পিএসজির হয়ে গোল করে ৭৯৯-এ পৌঁছেছিলেন তিনি।

পর্তুগালের রোনালদোর পর বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসাবে ৮০০ গোল করলেন মেসি। ২০২১ সালের ডিসেম্বরে এই মাইলফলকে পৌঁছেছিলেন রোনালদো। তার মোট গোল সংখ্যা ৮৩০।

তবে এ পরিসংখ্যান নিয়ে বিতর্কও রয়েছে। প্রয়াত পেলে একাধিকবার দাবি করেছিলেন, তার ফুটবল জীবনে এক হাজারের বেশি গোল রয়েছে।

বার্সেলোনার হয়ে ৭৭৮টি ম্যাচে মেসি গোল করেছেন ৬৭২টি। পিএসজির হয়ে ৩০টি গোল করেন। এ ছাড়া দেশের হয়ে তার গোল সংখ্যা ৯৯টি। এর মধ্যে গত বিশ্বকাপে তিনি সাতটি গোল করে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেছেন। মঙ্গলবার কুরাকাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে এক গোল করলেই আন্তর্জাতিক ফুটবলে ১০০ গোলের মাইলফলকে পৌঁছবেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন