নারায়ণগঞ্জে ধসে পড়া ভবন অপসারণ করছে সিটি করপোরেশন

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে পাইকারি ব্যবসার প্রাণকেন্দ্র নিতাইগঞ্জে বিস্ফোরণের আগুনে ধসে পড়া ঝুঁকিপূর্ণ ভবনটি গতকাল অপসারণ শুরু করেছে সিটি করপোরেশন । ১৮ মার্চ সকালে বিস্ফোরণে খাদ্যপণ্যের মার্কেট ভবনটির তিনটি দোকানের ছাদ ধসে পড়ে । এতে দুজন নিহত ও আটজন গুরুতর আহত হন। ফায়ার সার্ভিস আগুন নিভিয়ে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে।

মঙ্গলবার জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, গণপূর্ত বিভাগ, ডিপিডিসি, তিতাস গ্যাসসহ সাতটি প্রতিষ্ঠানের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে ফেলার জন্য মালিককে নির্দেশ দেন। কিন্ত মালিক ভবনটি না ভাঙায় ব্যস্ততম নিতাইগঞ্জের মানুষের জানমালের কথা বিবেচনা করে সিটি করপোরেশন গতকাল সকালে একটি ভেকু দিয়ে ভবনটি অপসারণের কাজ শুরু করে। 

এদিকে ভবন ধসে পড়ার পর মালপত্র আটকে যাওয়ায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের দাবি, রোজায় ভোগ্যপণ্যের বেচাকেনা ভালো হয়। কিন্তু পণ্যগুলো দোকান থেকে বের করতে না দিয়ে ভবন অপসারণের কাজ শুরু হওয়ায় তারা আরো বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। 

সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ জানান, ভবনের কম ঝুঁকিপূর্ণ অংশে যে কটি দোকান ছিল, সেসব দোকানের পণ্য সংশ্লিষ্টদের বুঝিয়ে দেয়া হয়েছে। যে তিন দোকানের ছাদ ধসে পড়েছে, সেসব দোকানের পণ্য ইট, সুরকি সরানোর পর বের করার সুযোগ দেয়া হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন