‘‌যা, তোকে মাফ করে দিলাম’

ফিচার ডেস্ক

সতীশ কৌশিক ও অনুপম খের ছবি: হিন্দুস্তান টাইমস

বয়সে সতীশ কৌশিকের চেয়ে এক বছরের বড় অনুপম খের। সিনেমা অঙ্গনে তারা ছিলেন বন্ধু। একসঙ্গে অনেক সময় পার করেছেন। তাই সতীশ কৌশিকের হঠাৎ চলে যাওয়া তাকে ব্যথা দিয়েছে। সতীশের মৃত্যুর পর থেকেই তাকে নিয়ে নানা সময় স্মৃতিচারণ করেছেন অনুপম। সম্প্রতি তার শ্রাদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। এরপর সেদিনের ভিডিও পোস্ট করেন। সঙ্গে ছিল একটি পোস্ট। তিনি সেখানে সতীশ কৌশিককে বিদায় জানান। পোস্টটি ছিল সতীশের জন্য ফেয়ারওয়েল নোট। 

স্লো মোশন ভিডিওর পোস্টে অনুপম লেখেন, ‘‌যা, তোকে মাফ করলাম, আমাকে একা রেখে চলে যাওয়ার জন্য। আমি মানুষের হাসির মধ্যে তোকে খুঁজে পাব। কিন্তু আমাদের বন্ধুত্ব প্রতিদিনই মিস করব। বিদায়, বন্ধু আমার! তোর প্রিয় গান বাজিয়েছি ব্যাকগ্রাউন্ডে। তুইও স্মরণ করবি।’ এ পোস্টের শেষে তিনি হ্যাশট্যাগে সতীশ কৌশিক, ফ্রেন্ড, ফ্রেন্ডশিপ ও ওম শান্তি লিখেছেন।

সতীশ কৌশিকের মৃত্যুর পর তার মৃত্যু নিয়ে নানা কথা উঠেছিল। এ বিষয়েও অনুপম খের সচেতনতা তৈরির চেষ্টা করেছেন। তিনি বারবার বলেছেন, তার মৃত্যু নিয়ে যেন কোনো রকম গুজব ছড়ানো না হয়। শতীশ কৌশিকের অন্যতম কাছের বন্ধু অনুপম খের। তাই তার মৃত্যুর বিষয়টি নিয়ে তিনিই সামনে এসে কথা বলার চিন্তা করেছেন। তিনি পুরো সময় সতীশের পরিবারের পাশেই ছিলেন। ভিডিওতে তাকে সতীশের স্ত্রী শশী কৌশিকের পাশে এবং তাদের মেয়ে বাশিকার হাত ধরে থাকতে দেখা যায়। 

প্রার্থনার পরে অনুপম খের রিপোর্টারদের সঙ্গেও কথা বলেছেন। তিনি বলেন, ‘‌আমার মনে হয় সদ্যমৃত মানুষটিকে একটি সম্মানজনক বিদায় দেয়া উচিত। তার মৃত্যু নিয়ে নানা ধারণা তৈরি করার দরকার নেই। তিনি মর্যাদা নিয়ে জীবন কাটিয়েছেন। মর্যাদার সঙ্গেই তার প্রস্থান হওয়া উচিত। তাকে ঘিরে তৈরি হওয়া সব গুজব এ পূজা থেকে শেষ হোক।’

 সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন