টিএসসিতে ওবায়দুল কাদের

সার্জারি করে ছাত্রলীগ থেকে বিষফোঁড়া বের করে দিতে হবে

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা

ছাত্রলীগের নামে যারা অপকর্ম করে তাদের ‘বিষফোঁড়া’ আখ্যায়িত করে সংগঠন থেকে বের করে দিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত এক  আলোচনা সভায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, অপকর্মে জড়িত কাউকে নেতা বানানো যাবে না। সার্জারি করে ছাত্রলীগ থেকে বিষফোঁড়া বের করে দিতে হবে। যাদের সন্ত্রাসী মানসিকতা, চাঁদাবাজি, সিট বাণিজ্য ও  মাদকের মানসিকতা, তাদের পরিহার করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগে মাঝে মাঝে এমন কিছু ঘটে,  প্রাক্তন ছাত্রলীগ হিসেবে আমাদের লজ্জা লাগে।  আমি পরিষ্কারভাবে  বলতে চাই, পূর্ণাঙ্গ কমিটিতে  অপকর্মে জড়িত ছেলেমেয়েদের কোনো প্রয়োজন নেই। তিনি বলেন, কোথাও কোথাও অনেকে লাগাম ছাড়া হয়ে গেছে।  এদের লাগাম টেনে ধরতে হবে। আশ্রয়-প্রশ্রয় দেওয়া যাবে না। 

যারা অপকর্ম করে তাদের স্থায়ী বহিষ্কারের পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা অপকর্ম করে, তাদের বহিষ্কার করা হয়। কয়দিন পরে আবার বহিষ্কার আদেশ উঠিয়ে নেওয়া হয়। এদের শাস্তি স্থায়ীভাবে দিতে হবে, সাময়িক নয়। শুধু সাংগঠনিক অ্যাকশন নয়, প্রশাসনিক অ্যাকশনও ওদের বিরুদ্ধে নিতে হবে, জেলে পাঠাতে হবে।

বর্তমান আংশিক কমিটিকে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বর্তমান ছাত্রলীগের কমিটির কাছে আমাদের অনেক আশা। প্রধানমন্ত্রী অনেক যাচাই বাছাই করে তাদের নেতা বানিয়েছেন। তোমরা আমাদের হতাশ করো না। আমরা সবাই মনে করছি, আশার প্রদীপ আবার জ্বলে উঠবে।

আলোচনা সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও তারানা হালিম বক্তব্য দেন। সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন