আয়ারল্যান্ড সিরিজ

টি২০ দলে নতুন মুখ রিশাদ ও জাকের আলী

ক্রীড়া প্রতিবেদক

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজের জন্য আজ সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে নতুন মুখ হিসেবে ঠাঁই পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন ও উইকেটকিপার ব্যাটার জাকের আলী। দুজনের কারোরই এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেনি। একইসঙ্গে টি২০ দলে ফিরেছেন পেস বোলার শরিফুল ইসলাম।

জাকের আলী এবার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন। ১১ ইনিংসে করেন ১৭৫ রান। ফিফটি করেন একটি। ঘরোয়া ক্রিকেটেও ভালো পারফর্ম করে এসেছেন। বিসিএলে ৬ ইনিংসে তিন সেঞ্চুরি ও এক ফিফটিতে ৯৮.৪০ গড়ে ৪৯২ রান করেন তিনি। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন, ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স বিবেচনায়ই জাকেরকে দলে ডেকেছেন তারা। 

রিশাদের ডাক পাওয়াটা বড় চমক। কেননা তিনি সবশেষ টি২০ ম্যাচ খেলেছেন ২০২১ সালের জুনে। চলতি  প্রিমিয়ার লিগে এখনো আবাহনীর হয়ে মাঠে নামারই সুযোগ পাননি। ১৪টি টি২০ ম্যাচে নিয়েছেন মাত্র ৬ উইকেট। ওয়ানডে সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫০ রানে ২ উইকেট নেন তিনি।

  

তাকে নিয়ে মিনহাজুল আবেদিন বলেন, ‘‌লেগ স্পিনার রিশাদকে আমরা একটু দেখে নিতে চাচ্ছি। যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, এই সিরিজটায় আমরা ওকে দেখব। আমাদের টিম ম্যানেজমেন্ট একটা লেগ স্পিনার চাচ্ছিল। এজন্যই আমরা রিশাদকে ডেকে নিয়েছি।

 

মিনহাজুল জানান, টি২০তে এক বছরের পরিকল্পনা নিয়ে এগোনোর উদ্দেশে নতুন ক্রিকেটারদের দেখে নিতে চান তারা। পাশাপাশি বাদ পড়া ক্রিকেটাররাও তাদের নজরে থাকবেন। 

 

ইংল্যান্ড সিরিজের দলে থাকলেও এবার জায়গা হারালেন আফিফ হোসেন, রেজাউর রহমান রাজা, নুরুল হাসান সোহান ও তানভির ইসলাম। পারফর্ম ভালো না করায় তারা জায়গা হারিয়েছেন।

   

২৭ মার্চ চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের টি২০ সিরিজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পরের দুই ম্যাচ যথাক্রমে ২৯ ও ৩১ মার্চ।

বাংলাদেশ টি২০ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী অনিক।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন