বিসলেরি কিনছে না টাটা

বণিক বার্তা ডেস্ক

গত বছরের শেষদিকেই শোনা গিয়েছিল বোতলজাত পানি বিপণনকারী সংস্থা বিসলেরি কিনে নেবে টাটা গোষ্ঠী। তবে সে পরিকল্পনা বাতিল করল টাটা কনজিউমার প্রডাক্ট লিমিটেড (টিসিপিএল)। বিজ্ঞপ্তি জারি করে সে কথা জানিয়েছে টিসিপিএল কর্তৃপক্ষ। খবর ইকোনমিকস টাইমস।

টাটা গোষ্ঠীর এ সংস্থা জানিয়েছে, এ মুহূর্তে বিসলেরির সঙ্গে সম্ভাব্য লেনদেনের বিষয়ে আলোচনা বন্ধ রয়েছে। এ বিষয়ে বিসলেরির সঙ্গে এখনো কোনো নির্দিষ্ট চুক্তি ও বাধ্যতামূলক প্রতিশ্রুতিতে প্রবেশ করেনি টাটার এ সংস্থা। বিজ্ঞপ্তি থেকে এটা স্পষ্ট, এ মুহূর্তে বিসলেরির নামে টাটা গোষ্ঠীর ছাপ পড়ছে না। 

প্রসঙ্গত, ৭ হাজার কোটি রুপিতে বিসলেরি বিক্রির কথা চলছিল। টাটা কনজিউমার প্রডাক্ট লিমিটেডের কাছে বিক্রির কথা ছিল বিসলেরির চেয়ারম্যান রমেশ চৌহানের।

এর পর চলতি মাসের শুরুর দিকে জানা গিয়েছিল যে টাটা কনজিউমার প্রডাক্টস এবং বিসলেরি ইন্টারন্যাশনালের মধ্যে মূল্যায়ন নিয়ে আলোচনা স্থগিত হয়েছে। বিসলেরির মালিকরা এ চুক্তি থেকে প্রায় ১০ হাজার কোটি রুপি মার্কিন ডলার সংগ্রহ করতে চেয়েছিলেন। মূল্য নির্ধারণে একমত হতে না পারায় টাটার সঙ্গে আলোচনায় সমস্যা দেখা দেয়। এই মেগা টেকওভার বন্ধ হওয়ার আগে টাটা ও বিসলেরির আলোচনা দুই বছর চলছিল। সে সময়ে বিসলেরি রিলায়েন্স রিটেইল, নেসলে এবং ড্যানোনসহ বেশ কয়েকটি বড় কোম্পানির অফারও পেয়েছিল বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন