৩৫ গজ দূর থেকে ফ্রি-কিকে গোল রোনালদোর

বণিক বার্তা অনলাইন

ছবি : অ্যারাবিয়ান বিজনেস

সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে শেষ তিন ম্যাচে গোল পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবে গতকাল শনিবার রাতে সৌদি প্রো লিগের ম্যাচে গোলখরা ঘোচালেন এ পর্তুগিজ তারকা। ৩৫ গজ দূর থেকে ফ্রি-কিকে গোল করেন ৩৮ বছর বয়সী রোনালদো। ঘরের মাঠ মর্সুল পার্কে ২-১ গোলে আভাকে হারিয়েছে আল–নাসর। একই সঙ্গে শীর্ষে থাকা আল–ইতিহাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১–এর বেশি বাড়তে দিল না দলটি। খবর অ্যারাবিয়ান বিজনেস।

ম্যাচের ৭১ শতাংশ সময় বল পায়ে রাখা স্বাগতিকরা গোলমুখে ১৭টি শট নিয়ে লক্ষ্যে রাখে পাঁচটি। অন্যদিকে, সফরকারীদের নয়টি শটের চারটি ছিল লক্ষ্যে। ম্যাচের ২৬তম মিনিটে পিছিয়ে পড়ে আল নাসর। আভার হয়ে জাল খুঁজে নেন আব্দুল ফাত্তাহ আদম আহমাদ। এ লিড লম্বা সময় তারা ধরে রাখায় স্বাগতিক শিবিরে আরেকটি হারের শঙ্কা জাগতে থাকে। অবশেষে ৭৮তম মিনিটে পর্তুগিজ মহাতারকা রোনালদো ম্যাচে টানেন সমতা। কিছুক্ষণের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আভার জাকারিয়া সামি আল সুদানি। এরপর একজন বেশি নিয়ে খেলার সুবিধা আদায় করে নেয় আল নাসর। ৮৬তম মিনিটে পেনাল্টি থেকে জাল কাঁপান অ্যান্দারসন তালিস্কা। এ নিয়ে ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান আল–নাসরের। সমান ম্যাচ খেলে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে আল-ইত্তিহাদ।

সৌদি প্রো লিগে এর আগে রোনালদো ৮ গোল করেছিলেন। এমনকি এক ম্যাচে করেছিলেন ৪ গোল। কিন্তু সবকটি ছিল প্রতিপক্ষের মাঠে। ঘরের মাঠে এটিই ছিল তার প্রথম গোল। গোলের পর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের উচ্ছ্বাসও প্রকাশ করেছেন পর্তুগিজ তারকা। তিনি লিখেছেন, ‘জয় পাওয়াটা দারুণ। নিজেদের স্টেডিয়ামে আমাদের দর্শকের সামনে গোল করতে পেরে আমি খুবই আনন্দিত।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন