ঢাকাসহ সারা দেশে মেঘলা আকাশ, সামান্য বৃষ্টি

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

রাজধানী ঢাকার আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন। কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। আজ রোববার ( ১৯ মার্চ)  ঢাকাসহ দেশের বেশিরভাগ অঞ্চলের উপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে  আবহাওয়া অধিদফতর। তবে কোথাও টানা, আবার কোথাও থেমে থেমে, হালকা বা মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। 

আবহাওয়াবিদ  মো. মনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে ৪ মিলিমিটার। এদিকে ঈশ্বরদীতে ৩, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২, সাতক্ষীরা, পটুয়াখালীর খেপুপাড়া, নীলফামারীর ডিমলা, ময়মনসিংহ ও নেত্রকোনায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া পটুয়াখালী, সিলেট, সন্দ্বীপ, রাঙামাটি, রংপুর, নিকলি ও গোপালগঞ্জে সামান্য বৃষ্টি হয়েছে।

তিনি আরো জানান, গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৫ এবং সর্বনিম্ন ২১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন